Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

জবিতে সাংবাদিকদের ওপর ছাত্রলীগের হামলায় আহত ১৫

জবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৮, ১২:০৫ এএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা ও পুলিশের নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ মিছিলে হামলা করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় সংবাদ সংগ্রহ করতে গেলে ছাত্রলীগের অতর্কিত হামলায় পাঁচ সাংবাদিকসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। গুরুতর আহত আটজনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, কোটা সংস্কার আন্দোলনে হামলার প্রতিবাদে প্রতিগতিশীল ছাত্রজোট ব্যানারে গতকাল রোববার দুপুর ১২টার দিকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের প্রদক্ষিণ করে ভাস্কর্য চত্বরের সামনে সমাবেশ শুরু করলে জবি শাখা ছাত্রলীগের কর্মীরা সমাবেশে অতর্কিত হামলা চালায়।
এ সময় সংবাদ সংগ্রহ করতে গেলে সাংবাদিকদের উপর উদ্দেশ্য প্রণোদিতভাবে তারা এ হামলা চালায়। গুরুতর আহত অবস্থায়, দৈনিক সমকালের সাংবাদিক লতিফুল ইসলাম, আমার সংবাদের আসলাম অর্ক, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি কিশোর কুমার সরকার, সাধারণ সম্পাদক গোলাম রাব্বি, সাংগাঠনিক সম্পাদক সমিত ভৌমিক, দপ্তর সম্পাদক অনিমেষ রায়, ছাত্র ইউনিয়নের সভাপতি রুহুল আমিন, সদস্য জাহিনকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়েছে।
এছাড়া জবি সাংবাদিক সমিতির সহ-সভাপতি সামি সরকার, ইত্তেফাকের আহসান জোবায়ের ও ডেইলি সানের কবির হোসেনকে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বলেন, সাংবাদিক হিসাবে চেনার পরও ছাত্রলীগ কর্মীরা আমাদের উপর অতর্কিত হামলা করে।
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক রোনিয়া সুলতানা বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসুচি শেষের দিকে ছাত্রলীগ কর্মীরা আমাদের ওপর হামলা চালায়। এ বিষয়ে জবি সাংবাদিক সমিতির পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দেয়া হলে প্রক্টর ড. নূর মোহাম্মদ বলেন, এ বিষয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। জবি ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, এ বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে। জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগের হামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ