Inqilab Logo

ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮, ০৩ রমজান ১৪৪২ হিজরী

প্রচারণায় চরমোনাই পীর সমর্থিত প্রাথী

ফয়সাল আমীন : | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৮, ১২:০৫ এএম

সিলেটে আজ আসছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। মূলত সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর নির্বাচনী কার্যক্রম সমন্বয় করতেই সিলেট এ আগমন তার। নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত সিলেটে অবস্থান করতে পারেন বিএনপির ওই কেন্দ্রীয় নেতা। তাকে বিএনপির তরফ থেকে সমন্বয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের দুই শরিক দলের শীর্ষ নেতাও রয়েছেন সমন্বয় টিমে। তারা হচ্ছেন ইসলামী ঐক্যজোটের (একাংশ) চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুর রকিব ও সদস সচিবের দায়িত্ব পেয়েছেন খেলাফত মজলিসের মহাসচিব অধ্যাপক আহমদ আবদুল কাদের।
সূত্র জানায়, সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি প্রার্থী আরিফুল হক চৌধুরীর নির্বাচনী কার্যক্রম পরিচালনা, প্রচার-প্রচারণায় দিক নির্দেশনা, নির্বাচনের দিন প্রতি কেন্দ্রে এজেন্ট নিশ্চিত করা, ঐক্যবদ্ধভাবে নির্বাচনে লড়া প্রভৃতি বিষয়গুলোর সমন্বয় করবেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। বিষয়টি নিশ্চিত করে সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান আহমদ চৌধুরী বলেন আমির খসরু মাহমুদ চৌধুরী আসার মধ্যে দিয়ে দল ও জোটের নেতাকর্মীদের মধ্যে নির্বাচন কেন্দ্রিক প্রাণচাঞ্চল্যে উজ্জীবিত হবে। এ টিমের সমন্বয় সদস্য ইসলামী ঐক্যজোটের (একাংশ) চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুর রকিব বলেন, সিলেটের সার্বিক পরিস্থিতি নিয়ে জোটের শীর্ষ নেতাদের সাথে তার আলাপ হয়েছে। তারা গুরুত্ব সহকারে মাঠের অবস্থা বিবেচনায় নিলে, বিএনপি ও ২০ দলীয় জোটের জন্য মঙ্গল। তিনি বলেন, তাদের কাজ হবে আওয়ামী লীগ প্রার্থীর বিপরীতে কৌশল নির্ধারন। কিন্ত বিএনপির অভ্যন্তরীন বিষয় বিএনপিকে সামাল দিতে হবে।
এদিকে, আসন্ন সিলেট সিটি করপোরেশন নির্বাচনের আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী বদরউদ্দিন আহমদ কামরানের প্রধান নির্বাচনী কার্যালয়ের উদ্বোধন করা হবে আগামী মঙ্গলবার। সিলেট নগরীর রামের দীঘীরপাড়ে এই কার্যালয়ের উদ্বোধন করা হবে। আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটি জানিয়েছে, নির্বাচনী প্রচারণা শুরু পর থেকে রামেরদীঘীরপাড়ে স্থাপিত কার্যালয়ই প্রধান কার্যালয় হিসেবে ব্যবহার করা হবে। এখান থেকে আওয়ামী লীগ প্রার্থীর যাবতীয় কর্মকান্ড পরিচালিত করা হবে। আগামী মঙ্গলবার বিকেলে দোয়া মাহফিলের মাধ্যমে এই কার্যালয়ের উদ্বোধন করা হবে। এদিকে, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর হাতপাখা মার্কার মেয়র প্রার্থী প্রফেসর ডা. মোয়াজ্জেম হোসেন খান গতকাল বাদ যোহর জামেয়া মদীনাতুল উলুম দারুস সালাম খাসদবীর মাদ্রাসায় কুশল বিনিময় করেন। যোহরের নামাজ শেষে মাদ্রাসার মুহতামিম মাওলানা মুফতি ওলিউর রহমানের সাথে মতবিনিময় করেন। এসময় উপস্থিত ছিলেন জামেয়া মদিনাতুল উলুম দারুসসালাম মাদরাসা নায়েবে মুহতামিম মাওলানা সালেহ আহমদ, শিক্ষাসচিব মুফতি জাকারিয়া সাহেব, মুহাদ্দিস হাফেজ মাওলানা শায়খ মনজরুল হক চৌধুরী, হিফজ বিভাগের হাফেজ মাওলানা আব্দুল গফফার,ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সভাপতি মো. নজির আহমদ, ইসলামী যুব আন্দোলন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ, ইশা ছাত্র আন্দোলন মহানগর সভাপতি মো. শিহাব উদ্দিন সহ প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চরমোনাই পীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ