Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

লিটনের নির্বাচনী ইশতেহার কাল

রাজশাহী ব্যুারো : | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৮, ১২:০৪ এএম

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে প্রার্থীরা সবাই মুখিয়ে রয়েছে প্রতীক বরাদ্দ আর প্রকাশ্যে প্রচার প্রচারণার অপেক্ষায়। নগর ঘুরে দেখা যায় এক্ষেত্রে এগিয়ে আছেন আওয়ামী লীগের প্রার্থী খায়রুজ্জামান লিটন। ওয়ার্ডে ওয়ার্ডে তার কর্মীরা ব্যস্ত সময় পার করছে এসব নিয়ে। তবে বেশ পিছিয়ে আছেন বিএনপি প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলসহ অন্য তিন মেয়র প্রার্থী। তবে তাদের কৌশলী প্রচারণা অব্যাহত রয়েছে। ভিন্ন কৌশলে নগরবাসীর কাছে তাদের প্রতিশ্রæতি তুলে ধরছেন। সেই সঙ্গে নগরবাসীও তাদের কাছে নিজেদের প্রত্যাশা জানিয়ে রাখছেন। সবার প্রত্যাশার জায়গায় কিছুটা ভিন্নতা থাকলেও নগরীর উন্নয়নের বিষয়ে সবাই একমত।
গতকাল রাজশাহী মেডিকেল কলেজ মিলনায়তনে এক সভায় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার ডাবলু বলেন, মঙ্গলবার মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে সাংবাদিকদের সামনে এ ইশতেহার ঘোষণা করা হবে। এজন্য সকল পত্রিকা, টেলিভিশন ও অনলাইন পোর্টালের সাংবাদিকদের উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করছি। তিনি আরো বলেন, আমরা ইশতেহার ঘোষণার দিন সাংবাদিকদের জন্য উন্মুক্ত প্রশ্ন করার সুযোগ রাখবো। সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে মহানগর আওয়ামী লীগ ইতোমধ্যে তাদের নির্বাচন পরিচালনা কমিটি ঘোষণা করেছে। এ কমিটিতে প্রধান আহব্বায়ক হিসেবে রয়েছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।
বিএনপি মেয়র প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল মনে করেন সুষ্ঠু নির্বাচন হলে রাজশাহী সিটি নির্বাচনে বিএনপির বিজয় ঠেকানো যাবে না। এসময় তিনি বিএনপির নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে ভোট কারচুপি হলে প্রতিহত করার আহবান জানান। তিনি গতকাল ৫ নং ওয়ার্ডে দলীয় নেতাকর্মীদের সাথে এক সভায় এসব কথা বলেন।
এছাড়া রাজশাহী নগরীতে স্থানীয় ছাড়াও বিভিন্ন জেলার মানুষ বাস করে। এদিক থেকে পাশ্ববর্তী জেলা চাপাইনবাবগঞ্জের লোকের সংখ্যা বেশী। এরপর রয়েছে পাবনা সিরাজগঞ্জ। এদের আবার সমিতি রয়েছে। এসব সমিতির মাধ্যমেও ভোটারদের কাছে পৌছাতে চাচ্ছেন প্রার্থীরা।
সব মিলিয়ে সবাই নগরবাসী তাছাড়া ভোটের মাঠে সংখ্যালঘু সম্প্রদায়ও একটা ফ্যাক্টর। রয়েছে মৎস্যজীবী সম্প্রদায়ের একটি ভোট ব্যাংক। যা তাদের সরদার নিয়ন্ত্রন করে। এখন তাদের কদরও বেড়েছে। মহল্লার চায়ের ঝুপড়ি, পান সিগারেটের দোকান চাঙ্গা হয়ে উঠেছে। ভোর থেকে অনেক রাত পর্যন্ত খোলা থাকছে। তারাও ভোটকে ঘিরে ভাল ব্যবসার প্রস্তুতি নিয়েছে। ভবঘুরে মাদকাসক্ত বেকারদের কদর বাড়ছে। নির্বাচনী সংক্রান্ত বিভিন্ন কাজে লাগানো হবে। বিশেষ করে পোষ্টার টানানো প্রচার মিছিল আর বাড়ি বাড়ি লিফলেট ভোটার স্লিপ পৌছানোর জন্য



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ