Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মুহাররাম ১৪৪০ হিজরী‌

বিএনপির অনশনে নেতাকর্মীদের ঢল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৮, ১:৩০ পিএম

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রতীকী অনশনে বসেছেন দলটির নেতাকর্মীরা। সকাল থেকেই অনশনে অংশ নিতে

খন্ড খন্ড মিছিল নিয়ে জড়ো হয়ে নাট্যমঞ্চের সামনের সড়কে নানা স্লোগান দেন নেতাকর্মীরা। এর মধ্যে ছিল, ‘জে‌লের তালা ভাঙব, খালেদা জিয়াকে আনব, আমার নেত্রী আমার মা জেলে থাকতে দেবো না’, ‘হামলা করে আন্দোলন- বন্ধ করা যাবে না’ ইত্যাদি।

নেতাকর্মীদের হাতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের ছবি সম্বলিত ফেস্টুনও দেখা গেছে। খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগানযুক্ত ব্যানারও দেখা যাচ্ছে।

মানববন্ধনে অংশ নিয়েছেন বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক, কৃষকদল, শ্রমিকদলসহ অঙ্গ-সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মীরা। এছাড়া ২০ দলীয় জোটের নেতাদের পাশাপাশি নাগরিক সমাজের প্রতিনিধিদেরও সংহতি প্রকাশ করেছে।

ইতোমধ্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ভাইচ- চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, ড. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, জয়নাল আবেদীন ফারুক, আতাউর রহমান ঢালী, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, ছাত্রদলের সভাপতি রাজিব আহসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসান, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়াসহ সিনিয়র নেতৃবৃন্দরা ছাড়াও দলটির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অনশন কর্মসূচিতে উপস্থিত আছেন।

এছাড়া ২০ দলীয় জোট শরিক নেতা মোস্তাফা জামাল হায়দায়, ফরিদুজ্জামান ফরফাদ, খন্দকার লুৎফর রহমান প্রমুখ উপস্থিত হয়েছেন।

বিএনপির অনশনকে ঘিরে নিরাপত্তা জোরদার করেছে পুলিশ। নাট্যমঞ্চের চারিদিকে বিপুল পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া র‌্যাব, ডিবিসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যও দেখা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।