Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

লেনদেনের শীর্ষে বিবিএস ক্যাবলস

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল সোমবার লেনদেনের শীর্ষে রয়েছে বিবিএস ক্যাবলস লিমিটেড। কোম্পানিটি ৪২ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার লেনদেন করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। তথ্য অনুযায়ী, কোম্পানিটি গতকাল ৬ হাজার ৯২১ বারে ৫০ লাখ ৮০ হাজার ১৮৮টি শেয়ার হাতবদল করেছে। এ তালিকার দ্বিতীয় স্থানে বসুন্ধরা পেপার মিলস লিমিটেড। আজ কোম্পানিটির ৯ হাজার ৭৯৮ বারে ২৩ লাখ ৯৬ হাজার ১৪৪টি শেয়ার হাতবদল হয়। যার বাজার মূল্য ৪০ কোটি ৫৩ লাখ১১১১টাকা।
তালিকার তৃতীয় স্থানে থাকা লিগ্যাসি ফুটওয়্যার এক হাজার ৯৯৩ বারে ৩১ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার লেনদেন করেছে। তালিকায় থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে-সিঙ্গারবিডি, আরএসআরএম স্টিল, প্যাসিফিক ডেনিমস, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, ফরচুন সুজ, প্রাইম টেক্স ও ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেড।
২০ জুন থেকে ৯ জুলাই পর্যন্ত খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিংয়ের শেয়ার দর ৯ টাকা ১০ পয়সা থেকে বেড়ে ১৪ টাকা ৭০ পয়সায় পৌঁছায়। অর্থাৎ ১২ কার্যদিবসে দর ৫ টাকা ৬০ পয়সা বা প্রায় ৬২ শতাংশ বেড়েছে।১১১১
১৮ জুন থেকে ৯ জুলাই পর্যন্ত ড্রাগন সোয়টার অ্যান্ড স্পিনিংয়ের শেয়ার দর ১৭ টাকা ৭০ পয়সা থেকে বেড়ে ৩৩ টাকা ৬০ পয়সায় পৌঁছায়। অর্থাৎ ১৪ কার্যদিবসে দর ১৫ টাকা ৯০ পয়সা বা প্রায় ৯০ শতাংশ বেড়েছে।
৩ থেকে ৯ জুলাই পর্যন্ত সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ লি. শেয়ার দর ৫৩ টাকা থেকে বেড়ে ৬৪ টাকা ১০ পয়সায় পৌঁছায়। অর্থাৎ ৪ কার্যদিবসে দর ১১ টাকা ১০ পয়সা বা প্রায় ২১ শতাংশ বেড়েছে। ৬ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত রংপুর ফাউন্ড্রির শেয়ার দর ১৩৩ টাকা ৪৪ পয়সা থেকে বেড়ে ১৫৮ টাকা ৩০ পয়সায় পৌঁছায়। অর্থাৎ ১৪ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ২৪ টাকা ৮৬ পয়সা বা প্রায় ১৯ শতাংশ বেড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর