Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

‘মেসির মতো হ্যাজার্ডকেও রুখে দেবো’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

রাশিয়া বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে আজ বেলজিয়ামের মুখোমুখী হবে ফ্রান্স। সেন্ট পিটার্সবার্গে বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হওয়া এ ম্যাচে বেলজিয়ামের তারকা ফরোয়ার্ড এডিন হ্যাজার্ডকে রুখে দিবে ফ্রান্স। আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির মতো হ্যাজার্ডকেও রুখে দেয়ার সব পরিকল্পনা এটেছে ৯৮’ বিশ্ব চ্যাম্পিয়নরা। এমনটাই জানান ফ্রান্সের লেফট ব্যাক লুকাস হার্নান্দেজ। এবারের বিশ্বকাপে শেষ ষোল’র ম্যাচে ফ্রান্স ৪-৩ গোলে আর্জেন্টিনাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট কাটে। ওই ম্যাচে আর্জেন্টিনার অধিনায়ক মেসি কেবল দু’টি এসিস্ট ছাড়া বলার মত তেমন কোন পারফরম্যান্সই দেখাতে পারেননি। ফলে জয় হয় ফরাসীদেরই।
এবার সেমিফাইনালে সেই ফ্রান্স মুখোমুখি হচ্ছে বেলজিয়ামের। রেড ডেভিলদের বড় তারকা হচ্ছেন এডিন হ্যাজার্ড। তিনি কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের বিপক্ষে দারুণ খেলেছেন। তাই মেসির মতো তাকেও রুখে দেয়ার ফন্দি এটেছে ফ্রান্স। গতকাল এক সংবাদ সম্মেলনে ফ্রান্সের লেফট ব্যাক লুকাস হার্নান্দেজ বলেন, ‘আমরা ইতোমধ্যে বিশ্বের সেরা খেলোয়াড় মেসিকে এবং আর্জেন্টিনাকে বিদায় করে দিয়েছি। ওই ম্যাচে মেসি বলই স্পর্শ করতে পারেনি। সেমিফাইনালে বেলজিয়ামের বিপক্ষেও আমাদের নজর থাকবে হ্যাজার্ডের উপর। তার পজিশনে আমাদের একাধিক খেলোয়াড় থাকবে, যারা নিশ্চিত করবে হ্যাজার্ড যেন বল কম স্পর্শ করতে পারে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ