Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

শেষ চারের দায়িত্বে কারা?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৮, ১০:০৪ পিএম

 রাশিয়া বিশ্বকাপের শেষ চারে দায়িত্বে থাকতে হচ্ছেনা এবারের তালিকায় থাকা সকল রেফারিকে। তাই, শেষ চার ম্যাচের দায়িত্বে রাখা হয়েছে ১২ জন রেফারি এবং ২৬ জন সহকারি রেফারিকে। এছাড়াও ১০ জন থাকছেন ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির দায়িত্বে। গতকাল এই তালিকা প্রকাশ করেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা।
এর আগে চলতি বিশ্বকাপের জন্য ৪৬টি দেশ থেকে ৩৬ জন রেফারি ও ৬৩ জন সহকারি রেফারিকে দায়িত্ব দেয়া হয়। এবার সেই তালিকা থেকে শেষ চার ম্যাচের জন্য রেফারি নির্বাচন করেছে ফিফা।
শেষ চার ম্যাচে রেফারিরা
ফাঘানি আলিরেজা (ইরান), দিয়েধিউ মালাং (সেনেগাল), গেইগার মার্ক (আমেরিকা), রামোস পালাজুয়েলস সিজার আর্তুরো (মেক্সিকো), ছুনহা আন্দ্রেস (উরুগুয়ে), পিটানা নেস্তর (আর্জেন্টিনা), রিচ্চি সান্ড্রো (ব্রাজিল), কঙ্গার ম্যাথিউ (নিউজিল্যান্ড), চাকির চুনেইত (তুরস্ক), কুইপার্স বিউরন (নেদারল্যান্ডস), মাজিক মিলরাদ (সার্বিয়া) ও রোচি গিয়ানলিকা (ইতালি)।
শেষ চারের ভিএ রেফারিরা
সাম্পাইয়ো উইলটন (ব্রাজিল), ভিগলিয়ানো মাউরো (আর্জেন্টিনা), ডানকার্ট বাস্তিয়ান (জার্মানি), ডিয়াস সোয়ারেস আর্তার (পোল্যান্ড), ইরাতি মাসিমিলানো (ইতালি), মাক্কেলিয়া ড্যানি (নেদারল্যান্ডস), অর্সাতো ডানেইল (ইতালি), ভালেরি পাওলো (ইতালি) ও জোয়ায়ের ফেলিক্স (জার্মানি)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ