Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাপার প্রার্থী তালিকা চূড়ান্ত!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের উদ্দেশ্যে জাতীয় পার্টি প্রার্থী তালিকা চূড়ান্ত করছে। দলগতভাবে জাতীয় পার্টির পাশাপাশি এরশাদের নেতৃত্বে ৫৮ দল নিয়ে গঠিত সম্মিলিত জাতীয় জোটের সম্ভাব্য প্রার্থীদেরকে গ্রীন সিগ্যনাল দিয়ে নিজ নিজ নির্বাচনী এলাকায় গণসংযোগ বাড়ানোর জন্য নির্দেশ দিয়েছেন জোট প্রধান হুসেইন মুহম্মদ এরশাদ বলে জানা গেছে। সারাদেশে ৩০০ সংসদীয় আসনে দল ও জোটের কয়েকশ সম্ভাব্য প্রার্থী প্রচারণায় থাকলেও তাদের মধ্যে থেকে অন্তত দুই শতাধিক আসনে প্রার্থী চূড়ান্ত করেছে জাতীয় পার্টি; এমন তথ্য জানিয়েছেন দলটির বেশ কয়েকজন নীতিনির্ধারক।

জাতীয় সংসদ নির্বাচনে প্রাথমিক পর্যায়ে এককভাবে অংশ নেওয়ার সিদ্ধান্তের কারণে তিনশ আসনে প্রার্থী চূড়ান্ত করার পরিকল্পনা থাকলেও আওয়ামী লীগের সঙ্গে মহাজোট হলে এই তালিকা সত্তরের ঘরে নেমে আসতে পারে। সেই ক্ষেত্রে বর্তমান এমপিদের পাশাপাশি আরো ৩৫ জনসহ মোট ৭০টি আসন আওয়ামী লীগের কাছে দাবি করবে জাতীয় পার্টি। এই প্রার্থী তালিকা আগাম মিডিয়ায় প্রচারের জন্য দলের ভিতরে একটি গ্রুপ জোর লবিং চালিয়ে যাচ্ছেন। কারণ তালিকায় নাম রাখা ও নতুন করে নাম উঠানো নিয়ে প্রচুর বাণিজ্য হয়ে থাকে। এ প্রসঙ্গে দলটির একাধিক নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, এসব মূলত স্ট্যান্ডবাজী। প্রার্থী তালিকা আগাম প্রচার করে নতুন নতুন ‘মুরগি’ বেচাকেনার চিন্তাভাবনা থেকেই এসব করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় পার্টি


আরও
আরও পড়ুন