Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

আপিল বিভাগের বিচারকাজ প্রত্যক্ষ করলেন দুই বিদেশি অধ্যাপক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারকাজ প্রত্যক্ষ করেছেন বিদেশি দুই অধ্যাপক। তারা হলেন-যুক্তরাষ্ট্রের ইয়েল ইউনিভার্সিটির ল’ স্কুলের অধ্যাপক সারা লুলো ও অধ্যাপক গ্যব্রিয়ালা ফার্নান্দোজ। সোমবার সকাল ১০টা ৪৫ মিনিটে রেজিস্ট্রার জেনারেল জাকির হোসেন এই দুই অধ্যাপককে নিয়ে আপিল বিভাগে প্রবেশ করেন। এজলাস কক্ষে তারা বেলা ১১টা পর্যন্ত প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চের বিচার কার্যক্রম দেখেন। এসময় আদালতে খালেদা জিয়ার একটি মামলার রিভিউ শুনানি চলছিল।
খালেদা জিয়ার পক্ষে এসময় শুনানি করছিলেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আপিল বিভাগ বিরতিতে গেলে আদালত কক্ষ থেকে বের হন দুই অ্যাধাপক। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অধ্যাপক সারা লুলো বলেন, আমরা অনেক কিছু শিখলাম। সুপ্রিম কোর্টের বিচারকাজ দেখলাম। আইনের শাসন (রুল অব ল) এবং বিচার বিভাগের কার্যক্রম দেখার অংশ হিসেবেই আমাদের আজকের ভিজিট। এখানকার সকলের আন্তরিকতায় আমরা মুগ্ধ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আপিল বিভাগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ