Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ জুলাই ২০১৮, ৭ শ্রাবণ ১৪২৫, ৮ যিলক্বদ ১৪৩৯ হিজরী

মার্কিন নাগরিকত্ব পাওয়া কঠিন আর বিরল- কুমেল নানজিয়ানি

মার্কিন | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

পাকিস্তানি বংশোদ্ভূত মার্কিন অভিনেতা- কমেডিয়ান কুমেল নানজিয়ানি জানিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাসের অনুমতি পেতে তাকে এক দশকেরও বেশি সময় অপেক্ষা করতে হয়েছে। তিনি স¤প্রতি টুইট করেছেন : “আমার মনে হয় মানুষের ধারণা যুক্তরাষ্ট্রে অভিবাসন খুব সহজ ব্যাপার দরজা সবসময় খোলা আছে। আসলে বাস্তবতা থেকে এই ধারণা অনেক দূরের। গ্রিন কার্ড পেতে আমার ১৫ বছর লেগেছে। যে কোনও ভিসা পাওয়া খুব কঠিন। নাগরিকত্ব পাওয়া আরও কঠিন আর বিরল ব্যাপার।” অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প কঠোর নীতি ঘোষণার পরপরই কুমেল এমন মন্তব্য করলেন।
মেক্সিকো থেকে অবৈধ প্রবেশের বিরুদ্ধে ট্রাম্প প্রশাসনের কঠোর অবস্থান এবং বিশেষ অবস্থায় বাবা-মা থেকে সন্তানদের পৃথক করার পরিস্থিতি যুক্তরাষ্ট্রে ব্যাপক ভাবে বে সমালোচিত হয়েছে। পাকিস্তানি হলেও কুমেল যুক্তরাষ্ট্রের বিনোদন জগতে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। তার অভিনয়ে গত বছরের 'দ্য বিগ সিক' চলচ্চিত্রটি তাকে বিস্তৃত পরিচিতি দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর