Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ জুলাই ২০১৮, ৭ শ্রাবণ ১৪২৫, ৮ যিলক্বদ ১৪৩৯ হিজরী

ডোপ টেস্টে পজিটিভ পাকিস্তানের আহমেদ শেহজাদ

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

টি-টোয়েন্টির শীর্ষ দল পাকিস্তান। দু’দিন আগেই অস্ট্রেলিয়াকে ফাইনালে হারিয়ে ত্রিদেশীয় সিরিজও দাপটের সঙ্গেই জিতেছে শরফরাজ আহমেদের দল। তবে সেই আনন্দ বেশিক্ষণ স্থায়ী হলো না শেহজাদ আহমেদের এক খবরে।
ডোপ কেলেঙ্কারিতে বেশ কিছুদিন ধরেই ঘুরছিল পাকিস্তানের তারকা ওপেনারের নাম। এবার আনুষ্ঠানিকভাবেই প্রমাণিত হয়ে গেল তার ডোপ টেস্টে পজিটিভ থাকার খবর। গতকাল এক সংবাদ বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। শেহজাদ দোষী প্রমাণিত হলেও এখনো কোন শাস্তি ঘোষণা করেনি পিসিবি। তবে ২৪ ঘণ্টার মধ্যেই ২৬ বছর বয়সী এই ওপেনারের বিরুদ্ধে যথাযথ শাস্তির ঘোষণা দেয়া হবে বলে জানিয়েছে দেশটির সর্বোচ্চ ক্রিকেট সংস্থাটি। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেয়া এই আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়, ‘ডোপিং ইস্যুতে যথাযথ পরীক্ষা নিরীক্ষার ফলাফল আমাদের হাতে এসেছে। সেখানে ডোপ টেস্টে পজিটিভ প্রমাণিত হয়েছেন আহমেদ শেহজাদ। মঙ্গলবারের মধ্যে তার বিরুদ্ধে চার্জশিট গঠন করা হবে।’
এর আগে গত মাসেই পিসিবি জানিয়েছিল যে ডোপ টেস্টে পাশ করতে ব্যর্থ হয়েছেন শেহজাদ। পরবর্তী শুনানির জন্য তার মুত্রের নমুনার কেমিক্যাল পরীক্ষা নিরীক্ষায় পাঠায় পিসিবি। সেই পরীক্ষার ফলাফল এলো শেহজাদের প্রতিক‚লে। যার ফলে বড়সড় শাস্তিই অপেক্ষা করছে পাকিস্তানের এই ওপেনারের সামনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।