Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক সেলিম বহিষ্কার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের স্বার্থবিরোধী কর্মকান্ডে লিপ্ত থাকায় বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে সিলেট মহানগরের সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমকে। গতকাল (মঙ্গলবার) বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর স্বাক্ষরিতক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের স্বার্থবিরোধী কর্মকান্ডে লিপ্ত থাকার সুষ্পষ্ট অভিযোগে দলীয় গঠনতন্ত্র অনুযায়ী সিলেট মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম এবং ময়মনসিংহ উত্তর জেলাধীন তারাকান্দা উপজেলা বিএনপি’র সদস্য মাসুদ রানা খানকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।
বদরুজ্জামান সেলিম বিএনপি তথা ২০ দলীয় জোটের সিদ্ধান্তের বাইরে গিয়ে আসন্ন সিলেট সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হয়েছে। এই নির্বাচনে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের প্রার্থী ঘোষণা করা হয়েছে সদ্য সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী। বিএনপি সূত্রে জানা যায়, মেয়র প্রার্থী হতে মনোনয়ন পত্র জমা দেয়ার পরও সেলিমকে দল থেকে তা প্রত্যাহারের নির্দেশ দেয়া হয়।
নির্বাচনে বিজয়ী হতে একক প্রার্থী এবং ঐক্যবদ্ধভাবে তার সাথে কাজ করার নির্দেশনাও দেয়া হয় সকলকে। কিন্তু কেন্দ্রের নির্দেশনা না মেনে প্রার্থীতা বহাল রাখেন সেলিম। গত ৯ জুলাই প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ছিল। সেই দিনেও প্রার্থীতা প্রত্যাহার না করায় সেলিমকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয় বিএনপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ