Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮, ৮ কার্তিক ১৪২৫, ১২ সফর ১৪৪০ হিজরী

ঢাবি ও রাবির ভিসির বক্তব্যে সুজনের প্রতিবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৮, ১:৫৮ এএম

সরকারি চাকরিতে চলমান কোটা সংস্কার আন্দোলন নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভিসির বক্তব্যের কড়া প্রতিবাদ জানিয়েছে সুশাসনের জন্য নাগরিক (সুজন)। দুই ভিসির বক্তব্যের তীব্র নিন্দা জানিয়ে সুজনের পক্ষ থেকে জানানো হয়েছে, গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ উপায়ে আন্দোলন পরিচালনা করা সকল নাগরিকের মৌলিক অধিকার। এমনকি বিশ্ববিদ্যালয়ের মতো সর্বোচ্চ বিদ্যাপিঠে যুক্তি দিয়ে যুক্তি খন্ডন করা হবে, এটাই কাম্য। কিন্তু সহিংসতার মাধ্যমে কিংবা শিক্ষার্থীদের সন্ত্রাসী আখ্যা দিয়ে আন্দোলন থামিয়ে দেয়ার কোনো অবকাশ নেই। সুজন মনে করে, নিজ নিজ ক্যাম্পাসে সকল ছাত্রের নিরাপত্তা নিশ্চিত করাই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অন্যতম প্রধান দায়িত্ব। কোটা সংস্কার আন্দোলনকারীদের প্রতি সমর্থন জানিয়ে গতকাল সুজনের এক বিবৃতিতে বলা হয়েছে, সরকারি চাকরিতে কোটা প্রথার সংস্কারের দাবিতে চলমান ছাত্র আন্দোলনের যথেষ্ট যৌক্তিকতা রয়েছে।
ছাত্রদের আন্দোলনের প্রতি সম্মান দেখিয়ে এবং সংসদে দেয়া প্রধানমন্ত্রীর আশ্বাস বাস্তব রূপ দিয়ে কোটা প্রথায় প্রয়োজনীয় সংস্কার আনা হবে বলে আশা প্রকাশ করে সুজন। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর