Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী
শিরোনাম

প্রধানমন্ত্রী হজ কার্যক্রম উদ্বোধন করবেন আজ

২৩ সহস্রাধিক হজ ভিসা সরবরাহ : ৭৪০ জনের রিপোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৮, ১:৫৮ এএম

চলতি বছরের হজ কার্যক্রম আজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১০টায় আশকোণাস্থ হাজী ক্যাম্পে হজ কার্যক্রম উদ্বোধনের পর প্রধানমন্ত্রী হজযাত্রীদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন। গতকাল পর্যন্ত ঢাকাস্থ সউদী দূতাবাস কর্তৃপক্ষ সরকারী ব্যবস্থাপনার ৬ হাজার ৩শ’ ২ জন এবং বেসরকারী ব্যবস্থাপনার ১৬ হাজার ৭শ’ ৯ জন হজযাত্রীর ভিসা সরবরাহ করেছে। গতকাল বিকেল ৪টা পর্যন্ত ৭শ’ ৪০ জন সরকারী হজযাত্রী হাজী ক্যাম্পে রিপোর্ট পেশ করবেন। আজ বিকেল থেকেই এসব হজযাত্রীদের কেউ কেউ হাজী ক্যাম্পের ডরমিটরীতে উঠতে শুরু করবেন।
আগামী ১৪ জুলাই সকাল ৭ টা ৫৫ মিনিটে বিমানের প্রথম হজ ফ্লাইট জেদ্দার উদ্দেশ্যে ঢাকাত্যাগ করার কথা রয়েছে। বিমানের হজ ফ্লাইট নির্বিঘœ করতে এবার কর্তৃপক্ষ সরাসরি হজ এজেন্সি’র কাছে অগ্রিম টিকিট বিক্রির উদ্যোগ নিয়েছে। বিমানের টপ-টুয়ান্টি নামের কিছু এজেন্সি হজ টিকিট কিনে কৃত্রিম সংকট সৃষ্টির পাঁয়তারা করছে বলেও অভিযোগ উঠেছে। এতে অনেকেই বিমানের টিকিট চাহিদানুযায়ী পাচ্ছে না বলেও কেউ কেউ দাবী করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজ

২৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ