Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোটা সংস্কার আন্দোলন ফারুকসহ তিন জন রিমান্ডে

কোর্ট রিপোর্টার: | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

রাজধানীর শাহবাগ থানার পৃথক দুই মামলায় কোটা সংস্কার আন্দোলনের নেতা ফারুক হোসেনসহ তিনজনের দুদিন করে রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম আবদুল্লাহ আল মাসুদ এ আদেশ দেন। ফারুক ছাড়া অন্য দুজন হলেন মশিউর রহমান ও জসীম উদ্দিন। তিনজনই বিশ্ববিদ্যালয়ের ছাত্র।
এর আগে তিনজনকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে সাত দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করে মামলার তদনত কর্মকর্তা। এ সময় ছাত্রদের রিমান্ড বাতিল চেয়ে আদালতে শুনানী করেন আইনজীবী সারা হোসেন ও জ্যোতির্ময় বড়ুয়া।
মামলা সুত্রে জানাগছে, গত ৯ এপ্রিল রাত দেড়টা থেকে দুইটার মধ্যে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থী ও পুলিশের মধ্যে সংঘর্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুরো ক্যাম্পাসে ছড়িয়ে পড়ে। এ সময় উপাচার্যের ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাসভবনের ভেতর তছনছ এবং ব্যাপক ভাঙচুর করা হয়। উপাচার্যের বাসভবনে হামলা, পুলিশের বিশেষ শাখার সদস্যের মোটরসাইকেল ভাঙচুর ও ওয়াকিটকি কেড়ে নেওয়ার ঘটনায় শাহবাগ থানায় পৃথক তিনটি মামলা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ