Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাংবাদিক মারধরের ঘটনায় জবিতে দুই ছাত্রলীগ কর্মী বহিষ্কার

জবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৮, ৬:৩৮ পিএম
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) সাংবাদিক ও কোটাসংস্কারপন্থীদের ওপর হামলার ঘটনায় গণিত বিভাগের ১১তম ব্যাচের আবুল হোসেন পরাগ ও ইতিহাস বিভাগের ১২ তম ব্যাচের নূরে আলম সিদ্দিকী নামে দুই ছাত্রলীগ কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার প্রকৌশলী মো: ওহিদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।
জানা যায়,গত রোববার বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কারপন্থী কিছু শিক্ষার্থী প্রগতিশীল ছাত্রজোটের ব্যানারে বিক্ষোভ মিছিল বের করলে জবি ছাত্রলীগের নেতা-কর্মীরা হামলা চালায়। এসময় পেশাগত কাজে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করতে গেলে নামধারী ছাত্রলীগ কর্মীরা তাদের উপর অতর্কিত হামলা ও মারধর করে। সাংবাদিকদের ওপর হামলার ঘটনা তদন্ত কমিটির প্রধান ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূর মোহাম্মদ বলেন, হামলার ঘটনাটি অনেক পর্যবেক্ষণ করে চূড়ান্ত প্রতিবেদনের উপর ভিত্তি করে দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে জবি প্রশাসন।
এ বিষয়ে জবি ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, যাদেরকে বহিষ্কার করা হয়েছে তারা যদি আবার এমন কোন কর্মকান্ডে জড়িত হয় তাহলে তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে। এছাড়া হামলার ঘটনার সঙ্গে জড়িতদের মুচলেকা নিয়েছে জবি প্রশাসন। তারা হলেন জবি শাখা ছাত্রলীগ কর্মী একাউন্টিং বিভাগের ৯ম ব্যাচের রিয়াজ, পদার্থ বিজ্ঞান বিভাগের ১২ তম ব্যাচের আকরাম সাইমুম, ১২তম ব্যাচের জয়নুল আবেদিন, মনোবিজ্ঞান বিভাগের ১০ তম ব্যাচের কামরুল হাসান,রসায়ন বিভাগের সাইফুল্লাহ বিজয়, ১২ তম ব্যাচের সাগর, ১৩তম ব্যাচের আসিফ ও দর্শন বিভাগের ১২ তম ব্যাচের মাজু।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ