Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

মাদরাসা শিক্ষার উন্নয়নে জমিয়াতুল মোদার্রেছীনকে শক্তিশালী করতে হবে

কুমিল্লায় আঞ্চলিক বৈঠক

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

জমিয়াতুল মোদার্রেছীন মাদরাসা শিক্ষার উন্নয়ন, প্রসার ও ইসলামের পক্ষে কাজ করার বিশাল শক্তি। এটি দেশের সবচেয়ে বড় অরাজনৈতিক সংগঠন। মাদরাসা শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সকল দাবি আদায় ও বাস্তবায়নে গঠনমূলকভাবে কাজ করে যাচ্ছে সংগঠনটি। জমিয়াতুল মোদার্রেছীন যতো বেশি শক্তিশালী হবে এদেশে ইসলামী মূল্যবোধ রক্ষা ও দ্বীনি শিক্ষা ব্যবস্থা আরও উন্নয়নের পথে এগুবে।
গতকাল বুধবার দুপুরে কুমিল্লা নগরীর চকবাজার ইসলামিয়া আলিয়া মাদরাসায় বৃহত্তর কুমিল্লা ও নোয়াখালীর আঞ্চলিক নির্বাচন কমিশনের বৈঠকে প্রধান অতিথির বক্তৃতায় সংগঠনের কেন্দ্রিয় যুগ্ম-মহাসচিব প্রিন্সিপাল ড. একেএম মাহবুবুর রহমান এসব কথা বলেন। তিনি মাদরাসাগুলোতে এনটিআরসি’র পরিবর্তে আগের ন্যায় কমিটির মাধ্যমে নিয়োগ প্রদানের বিষয়টি চালু করার জন্য প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট অধিদফতের দৃষ্টি আকর্ষণ করেন এবং মাদরাসা শিক্ষকদের ক্ষেত্রে মাদরাসা অধিদফতেরর মহাপরিচালকের অসহযোগিতার বিষয় তুলে ধরেন।
বৈঠকে সভাপতির বক্তৃতায় কুমিল্লা জেলা জমিয়াতুল মোদার্রেছীন সভাপতি ও মৌকারা দরবারের পীর ছাহেব শাহ মুহাম্মদ নেছার উদ্দীন ওয়ালীউল্লাহী বলেন, জমিয়াতুল মোদার্রেছীনের কর্মকান্ডের মধ্য দিয়ে মাদরাসা শিক্ষা ব্যবস্থায় আজ মজবুত ভিত রচিত হয়েছে এবং বৈপ্লবিক পরিবর্তন এসেছে। সংগঠনের সুযোগ্য সভাপতি দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ এ এম এম বাহাউদ্দীনের গতিশীল নেতৃত্বে এ সংগঠন অনেক সুসংগঠিত। বৈঠকে জমিয়ত নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন কুমিল্লা জেলার সহসভাপতি প্রিন্সিপাল শাহ মো. মহিউদ্দিন, সেক্রেটারি ডপ্রন্সিপাল আবদুল মতিন, সাংগঠনিক সম্পাদক আহসানুল করীম আল আযহারী, কোষাধ্যক্ষ মুহাদ্দিস ইমাম উদ্দিন, চাঁদপুর জেলার সহসভাপতি আহম যাকারিয়া চৌধুরী, সেক্রেটারি প্রিন্সিপাল মোস্তাফিজুর রহমান, ল²ীপুর জেলার সভাপতি প্রিন্সিপাল আবদুস সোবহান, সেক্রেটারি মোস্তফা কামাল, ফেনী জেলার সভাপতি প্রিন্সিপাল হোছাইন আহমাদ, সেক্রেটারি প্রিন্সিপাল নুরুল ইসলাম ফারুকী, নোয়াখালী জেলার সভাপতি প্রিন্সিপাল ওয়াহিদুল হক, ব্রাহ্মণবাড়িয়া জেলার সাংগঠনিক সম্পাদক এনামুল হক কুতুবী ও কুমিল্লা আদর্শ সদরের সেক্রেটারি প্রিন্সিপাল অলি আহমাদ, চৌদ্দগ্রাম উপজেলা সেক্রেটারি আনম মোখলেসুর রহমান নোমান প্রমূখ। বক্তারা যেকোন মূল্যে জমিয়াতুল মোদার্রেছীনকে শক্তিশালী করে তোলার অঙ্গীকার ব্যক্ত করেন। বক্তারা পাঁচ ভাগ ইনক্রিমেন্ট ভাতাসহ অন্যান্য ভাতা চালু এবং মাদরাসা শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণের দাবি জানান। বৈঠকে জেলা, উপজেলা ও মহানগর কমিটির গঠনের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বৈঠকে উপজেলা পর্যায়ে চৌদ্দগ্রামের সভাপতি প্রিন্সিপাল একেএম শামসুদ্দিন, লাকসাম জমিয়তের সেক্রেটারি প্রিন্সিপাল আমিনুল ইসলাম, মনোহরগঞ্জের সভাপতি প্রিন্সিপাল হুজ্জাতুল ইসলাম, সেক্রেটারি প্রিন্সিপাল জিন্নত আলী, বরুড়ার প্রিন্সিপাল আলী আকবর ফারুকী, বুড়িচংয়ের সভাপতি কাজী আবুল বাশার, প্রিন্সিপাল আবদুল কুদ্দুস ও রায়পুর উপজেলা সভাপতি নিজাম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর