Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫, ১১ মুহাররাম ১৪৪০ হিজরী‌

খালেদা-গয়েশ্বরকে গ্রেফতারের নির্দেশ

কোর্ট রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা ও বুদ্ধিজীবীদের নিয়ে মানহানিকর বক্তব্য দেয়ার মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার জারি করেছেন আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম আবু সাঈদ এ আদেশ দেন। এর আগে মামলার বাদি এ বি সিদ্দিকীর পক্ষে গ্রেফতারি পরোয়া জারির আবেদন করেন আইনজীবী আবুল কালাম আজাদ।
মামলা সুত্রে জানাগেছে, ২০১৫ সালের ২১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত আলোচনা সভায় খালেদা জিয়া মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিয়ে মানহানিকর বক্তব্য দেয়।
মামলার অপর আসামি গয়েশ্বর চন্দ্র রায় ওই বছরের ২৫ ডিসেম্বর জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় নিয়ে মানহানিকর বক্তব্য দেয়।
এসব বক্তব্য বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশ হওয়ার পর ১শ’ কোটি টাকার মানহানির অভিযোগে ২০১৬ সালের ৫ জানুয়ারি জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে আদালতে মামলা করেন।
দুই মামলায় খালেদার জামিন আবেদন, শুনানি ৩১ জুলাই
ভূয়া জন্মদিন পালন ও মুক্তিযুদ্ধকে ‘কলঙ্কিত’ করার অভিযোগে মানহানির দুই মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিনের আবেদন করেছেন তার আইনজীবীরা। গতকাল ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আদালতে খালেদার আইনজীবী সানাউল্লা মিয়া আবেদন করলে বিচারক কে এম ইমরুল কায়েশ শুনানীর জন্য ৩১ জুলাই দিন ধার্য করেন।



 

Show all comments
  • জাফর আহমেদ ভূঁইয়া ১২ জুলাই, ২০১৮, ২:৫৪ এএম says : 0
    আদালত!!!!!মাননীয় আদালত জাতি কবে আপনার কাছে ন্যায় বিচার পাবে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ