Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হলমার্কের চেয়ারম্যান জেসমিনের সাজা

কোর্ট রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

দুর্নীতি দমন কমিশনে (দুদক) সম্পদের হিসাব দাখিল না করার মামলায় হল-মার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামকে তিন বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল ঢাকা বিশেষ জজ আদালত ৫-এর বিচারক ড. মো: আখতারুজ্জামান এ রায় ঘোষনা করেন।
দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর সাংবাদিকদের জানান, হলমার্ক গ্রুপের ঋণ কেলেঙ্কারির মামলায় গত ২১ মাস ধরে কারাবন্দিকে জেসমিনকে এই মামলার রায়ের জন্য গতকাল আদালতে হাজির করা হয়। তার উপস্থিতিতেই বিচারক রায় ঘোষণা করেন। পরে জেসমিনকে সাজা পরোয়ানা দিয়ে আবার কারাগারে কারাগারে পাঠানো হয়।
জেসমিনের আইনজীবী মো.রেজাউল করিম সরকার ও দেলোয়ার হোসেন সাংবাদিকদের বলেন, সাক্ষিরা আদালতে মিথ্যা সাক্ষ্য দেওয়ায় আসামির সাজা হয়েছে, এই রায়ের বিরুদ্ধে তারা উচ্চ আদালতে যাবেন।
মামলা সুত্রে জানাগেছে, ২০১৩ সালের ১৩ নভেম্বর দুদক সম্পদ বিবরণী দাখিল করতে জেসমিন ইসলামকে নোটিশ দেয়। নোটিশে বলা হয়, জেসমিনের নিজের ও তার উপর র্নিভরশীলদের নামে বেনামে অর্জিত যাতীয় সম্পতিত, দায় দেনা আয়ের উৎস ও উহা আর্জনের বিবরনী দুর্নীতি দমন কমিশনে সাত দিনের মধ্যে কমিশনের ছকে সচিব বরাবরে দাখিল করার জন্য নির্দেশ প্রদান করা হয়। পরে তিনি ২৪ নভেম্বর তিন মাসের সময় বৃদ্ধির আবেদন করেন। সাত দিন সময় বাড়ানো হলেও নির্ধারিত ৪ ডিসেম্বরের মধ্যে তিনি সম্পদ বিবরণী জমা দেননি। এ অভিযোগে ১১ ডিসেম্বর রমনা মডেল থানায় জেসমিন ইসলামের বিরুদ্ধে মামলা করে দুদক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতি

১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ