Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

পরিকল্পিত নগরায়ণ ছাড়া দুর্ভোগ দূর হবে না -শেখ ফজলে বারী মাসউদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, অভিজ্ঞ এবং নগর পরিকল্পনাবিদদের সাথে সমন্বয় করে এবং তাদের পরামর্শ নিয়ে ধাপে ধাপে নগরের উন্নয়ন কাজ করতে হবে। মাঠ থেকে তথ্য নিয়ে অগ্রাধিকারভিত্তিক সমস্যা চিহ্নিত করে সমাধানের জন্য প্রয়োজনীয় গবেষণা করে তারপর নির্মাণ বা পূণনির্মাণ করতে হবে। তা না হলে নগরবাসীর দুর্ভোগ দূর হবে না।
গতকাল বিকেলে নগরীর খিলক্ষেত থানার আব্দুল মালেক মিলনায়তনে ঢাকা-১৮ আসনের নির্বাচন পরিচালনা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপর্যুক্ত কথা বলেন। থানা সভাপতি মাওলানা জাকারিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন নগর উত্তর সহ-সভাপতি ও ঢাকা-১৮ আসনের প্রার্থী আলহাজ আনোয়ার হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, হাজী আব্দুল মালেক ব্যাপারী, থানা সেক্রেটারী মুহাম্মদ আলী, আবুল কালাম মুহাম্মদ রিপন, শ্রমিক নেতা ফারুক হাওলাদার, আব্দুল মান্নান, মাকসুদুর রহমান, লোকমান হোসেন প্রমুখ।
অধ্যক্ষ মাসউদ আরো বলেন, পানিবদ্ধতা, রাস্তাঘাট খোঁড়াখুঁড়ি, সংস্কার, ওয়াসার পানির দূর্গন্ধ, গ্যাস সঙ্কট, ট্রাফিক জ্যাম, বায়ুদূষণ ইত্যাদি নগরবাসীর নিত্যদিনের সমস্যা। পরিকল্পিত নগরায়ণ ব্যতীত এসব সমাধান করা সম্ভব নয়। একটু বৃষ্টি হলেই নগরের নিম্নাঞ্চলগুলো তলিয়ে যায়। অথচ নগরের চতুরদিকে বুড়িগঙ্গা, তুরাগ, বালু ও শীতলক্ষা নদী বৃত্তাকারে রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।