Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ঐতিহ্যবাহী স্কুলের শতবর্ষ পূর্তিতে প্রেসিডেন্ট : কিশোরগঞ্জে পাবলিক বিশ্ববিদ্যালয় হবে

প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

কিশোরগঞ্জ জেলা সংবাদদাতা : প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ বলেছেন, কিশোরগঞ্জে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। যোগাযোগ অবকাঠামো উন্নয়ন ও ব্যাপক কার্যক্রম গ্রহণ করা হয়েছে। কিশোরগঞ্জ আমার প্রাণের শহর এ শহরে আমার শৈশব ও কৈশোরসহ জীবনের বেশির ভাগ সময় কেটেছে।
এখনো সুযোগ পেলেই মাটির টানে এখানে আসার চেষ্টা করি। যেখানেই থাকিনা কেন কিশোরগঞ্জ সব সময়ই আমাকে কাছে টানে, এটাই হয়তো নাড়ির টান। আমি এখানকার আলো বাতাসে বড় হয়েছি। এখানে আমার রাজনৈতিক জীবনের গোড়াপত্তন। গতকাল রোববার বিকালে কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী আজিম উদ্দিন বিদ্যালয়ে গৌরবের ১০০ বছর পূর্তি উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ে শতবর্ষ উদ্যাপন কমিটির সভাপতি ও বাংলাদেশ ব্যাংকের ডিপুটি গভর্নর ড. মো. আবুল কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মজিবুল হক চুন্নু, মো. রেজওয়ান আহমেদ তৌফিক এমপি, মো. আফজাল হোসেন এমপি, এ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন এমপি, দিলারা বেগম আসমা এমপি, জেলা পরিষদ প্রশাসক বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুর রহমান, আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ে শতবর্ষ উদযাপন কমিটির সদস্য সচিব ও রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজের প্রিন্সিপাল ডা: আ.ন.ম. নৌশাদ খান, আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোকাররম হোসেন শোকরানা। সুধীবৃন্দের বিদ্যালয়ের সরকারিকরণের দাবির প্রেক্ষিতে রাষ্ট্রপতি বলেন, এ বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধি ও সরকারের সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ করে খুব শিগ্গিরই শত বছরের পুরনো আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়টিকে সরকারি করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঐতিহ্যবাহী স্কুলের শতবর্ষ পূর্তিতে প্রেসিডেন্ট : কিশোরগঞ্জে পাবলিক বিশ্ববিদ্যালয় হবে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ