Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

ইসলামী কর্মতৎপরতা

ইত্তেফাকুল ওয়ায়েজীন বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

তরুণওয়ায়েজীনদের সম্মেলিত প্লাটফর্ম ইত্তেফাকুল ওয়ায়েজীন বাংলাদেশের জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলমী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা এ.টি.এম হেমায়েত উদ্দীন। বক্তব্য রাখেন মাসিক আদর্শ নারী সম্পাদক মুফতী আবুল হাসান শামসাবাদী, তালিমুদ্দীন ফাউন্ডেশনের পরিচালক- মুফতী লুৎফর রহমান ফরায়েজী, ইসলামী ঐক্যজোটের সহকারী মহাসচিব মাওলানা আলতাফ হোসাইন ও মাওলানা আব্দুল খালেক শরিয়তপুরী প্রমূখ।
কাউন্সিল শেষে ১০১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। গতকাল রাজধানীর পল্টনস্থ ফটো জার্নালিস্ট মিলনায়তনে সংঠনটির আহ্বায়ক মুফতী ওমর ফারুক যুক্তিবাদীর সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়। মুফতী ওমর ফারুক যুক্তিবাদীকে সভাপতি ও মাও. ইউসুফ বিন এনাম শিবপুরীকে মহাসচিব করে ঘোষিত কমিটিতে নির্বাহী সভাপতি করা হয়েছে মাও. ইসমাইল হোসাইন সিরাজীকে। সিনিয়র সহ-সভাপতি মাও. এম. আনোয়ারুল ইসলাম জিহাদী, সহ-সভাপতি মুফতি ওসমান গণি মুছাপুরী, মুফতী ইয়াসিন আহমদ ফারুকী, মুফতী আ. আলীম ফরিদী, মুফতী খালিদ সাইফুল­াহ নোমানী, মাও. শফিকুল ইসলাম সাদী ও মাও. সুলতান মাহমুদ দিনাজপুরী, যুগ্ম মহাসচিব মাও. ফরহাদ হোসাইন আশরাফী, মুফতি সুলাইমান জামালপুরী ও মুফতী ফরিদুজ্জামান মুখতারী, সাংগঠনিক সম্পাদক মুফতী ইজহারুল হক আরেফী, সহ-সাংগঠনিক সম্পাদক মাও. আব্দুল বাছির গফুরী, কোষাধ্যক্ষ মুফতী জাহিদ হাসান জামালপুরী, প্রচার সম্পাদক মাওলানা জহিরুল ইসলাম নাজিরী, সহ-প্রচার সম্পাদক মুফতী তরিকুল ইসলাম ইউসুফী, দপ্তর সম্পাদক মুফতী আজিজুল হক ইয়াকুবী, সাহিত্য সম্পাদক মুফতী আবু তাহের সিদ্দিকী, সমাজকল্যাণ সম্পাদক মাও. আব্দুল্লাহ শাহবাজপুরী, আইন বিষয়ক সম্পাদক মুফ্তী এনামুল হক আশ্রাফী, মিডিয়া সম্পাদক মাও. শুয়াইব আহমদ আল-বরুনী, সাংস্কৃতিক সম্পাদক হাফেজ মাও. আজির উদ্দীনসহ ১০১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়।
কাউন্সিলে জাতীয় নেতৃবৃন্দ বলেন, দেশের সার্বিক পরিস্থিতি ভাল নয়। মানুষ ঈমান ও আমল নিয়ে বেচে থাকা অত্যন্ত কঠিন হয়ে পড়েছে। এমতাবস্থায় ইসলামের পুর্ণাঙ্গ দাওয়াত মানুষের মাঝে তুলে ধরে সমাজের কুসংস্কার রুখে দিতে হবে। ইসলাম পরিপূর্ণ জীবন ব্যবস্থার নাম। ইসলামের আইন সর্বোকৃষ্ট আইন, ইসলামের অর্থ ব্যবস্থা সর্বোকৃষ্ট অর্থব্যবস্থা, সমাজ ব্যবস্থা, রাষ্ট্র ব্যবস্থা সর্বোকৃষ্ট ব্যবস্থা। বয়ানের মাধ্যমে জাতির সামনে তুলে ধরতে হবে। এভাবেই মানুষ একদিন ইসলামের ছায়াতলে আশ্রয় নিবে। ইত্তেফাকুল ওয়ায়েজীন এ কাজটুকু করতে পারবে বলে আমাদের বিশ্বাস।
ইসলামী আন্দোলন বাংলাদেশ
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলছেনে, গাজীপুর সিটি নির্বাচনে ভোট ডাকাতি, কারচুপি, কেন্দ্রে দখলের ঘটনা ঘটেছে। অসংখ্য ভোটার ভোট দিতে পারেননি। তারপরও ব্যালট পেপার শেষ হয়ে গেছে। এ অবস্থা দলীয় সরকারের কারণেই হয়েছে।
তিনি বলনে, নির্বাচন কমশিনরে মত একটি সাংবিধানিক পদে থেকে আজ্ঞাবহ নির্বাচন করে নিজের পদটিকে কলঙ্কতি করেছে। নির্বাচন কমশিন দেশবাসীকে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে ব্যর্থ হয়েছে। ইসলামী আন্দোলন বাংলাদেশ রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে অংশ গ্রহণ করবে তবে খুলনা সিটির মত নির্বাচন হলে আগামীতে অনুষ্ঠিতব্য সিটিগুলোতে নির্বাচন বর্জন করা ছাড়া কোন পথ থাকবে না। তামাশার নির্বাচন করে কোটি কোটি টাকা অপব্যয় জনগণ সহ্য করবে না। তিনি সন্ত্রাস, রাষ্ট্রীয় দুর্নীতি, কেন্দ্র দখলের রাজনীতি পরিহার করে মাদকমুক্ত ইসলামী সমাজ গঠনে আগামী জাতীয় নির্বাচনে হাতপাখার পক্ষে সকলের প্রতি ভোট বিপ্লব ঘটানোর আহ্বান জানান।
আজ বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজতি ঈদ পূণর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মহানগর সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপত্বিতে আরো বক্তব্য রাখেন প্রেসিডিয়ামের অন্যতম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম-মহাসচিব অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন, সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান, আলহাজ্ব আলতাফ হোসেন, এবিএম জাকারিয়া, আলহাজ্ব আব্দুল আউয়াল, ডা. শহিদুল ইসলাম, এইচএম সাইফুল ইসলাম, শেখ মুহা. নুর-উন-নাবী প্রমূখ। -প্রেস বিজ্ঞপ্তি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ