Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেই ৩ চিকিৎসকের বিরুদ্ধে নেয়া হয়নি ব্যবস্থা

চট্টগ্রামে শিশু রাইফার মৃত্যু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দেবে সাংবাদিকরা


নগরীর মেহেদীবাগের বেসরকারি হাসপাতালে শিশু রাইফার মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটির প্রতিবেদনে দোষী সাব্যস্ত তিন চিকিৎসকের বিরুদ্ধে গতকাল (বৃহস্পতিবার) পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়া হয়নি। অভিযুক্ত তিন চিকিৎসক হলেন- শিশু বিশেষজ্ঞ ডা. বিধান রায় চৌধুরী এবং ম্যাক্স হাসপাতালের চিকিৎসক ডা. দেবাশীষ সেনগুপ্ত ও ডা. শুভ্র দেব। সিভিল সার্জনের নেতৃত্বে গঠিত তদন্ত কমিটি তাদের প্রতিবেদনে ওই তিনজনের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছিল। প্রতিবেদন দেয়ার এক সপ্তাহ পার হলেও তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়নি। স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে ম্যাক্সকে শোকজ করা হয়। অনিয়মের দায়ে ১০ লাখ টাকা জরিমানা করে র‌্যাব।
এদিকে সাংবাদিক রুবেল খানের শিশু রাইফার মৃত্যুর ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণসহ তিন দফা দাবিতে আগামী ১৬ জুলাই সোমবার চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে সাংবাদিক-জনতার সমাবেশ কর্মসুচি ঘোষণা করেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)। সমাবেশে সিইউজের তিন দফা দাবি পূরণ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চট্টগ্রাম জেলা প্রশাসকের (ডিসি) মাধ্যমে স্মারকলিপি দেওয়া হবে। গতকাল চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে অনুষ্ঠিত নির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। গত ২৯ জুন রাতে ম্যাক্স হাসপাতালে রাইফার মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিকিৎসক

১৩ আগস্ট, ২০২২
১৭ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ