Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

নানা অনুষ্ঠানে বাংলা নতুন বছরকে বরণ করল খুলনা শিপইয়ার্ড

প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

নাছিম উল আলম : পহেলা বৈশাখের প্রভাতে রূপসা নদীর তীরে সবুজের ছায়া ঘেরা এক আনন্দঘন পরিবেশে খুলনা শিপইয়ার্ড বরণ করল বাংলা নববর্ষকে। বৃহস্পতিবার দুই পর্বে দিনব্যাপী নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে বাংলাদেশ নৌ বাহিনীর নিয়ন্ত্রণাধীন খুলনা শিপইয়ার্ড বাংলা নতুন বছরকে বরণ করেছে। অনুষ্ঠানসমুহে প্রধান অতিথি ছিলেন খুলনা শিপইয়ার্ড-এর ব্যবস্থাপনা পরিচালক কমোডর কামরুল হাসান এনজিপি, এনডিসি, পিএসসি-বিএন। বেগম ফেরদৌস আরা হাসান বিশেষ অতিথি ছিলেন। সকাল ৭টা ৫৫মিনিটে প্রথম পর্বে শিপইয়ার্ড অফিসার্স এভেনিউ মাঠে ‘এসো হে বৈশাখ এসো এসো... গানের মধ্যে দিয়ে বর্ষবরন অনুষ্ঠানের সূচনা হয়। অনুষ্ঠানে শিপয়ার্ডের জিএম-প্রশাসন কমান্ডার এ. এম রানা কবিতা আবৃত্তি করেন। বর্ষবরনের প্রথম পর্বের এ অনুষ্ঠানে খুলনা শিপইয়ার্ড স্কুল এন্ড কলেজ-এর ছাত্রÑছাত্রী ও শিক্ষকদের সংগীত ও নৃত্য পরিবেশনা উপস্থিত দর্শকদের মুগ্ধ করে। প্রথম পর্বের এ অনুষ্ঠানে শিপইয়ার্ডের ব্যবস্থাপনা পরিচালক স্বাগত ভাষনে সকলকে নতুন বছরের শুভেচ্ছা জানান। প্রধান অতিথি ও বিশেষ অতিথি অনুষ্ঠানে বৈশাখী খাবার পরিবেশনে তিনজন বিজয়ীর মধ্যে পুরস্কার বিতরন করেন। ট্রাষ্ট ব্যাংক, ফাষ্ট সিকিউরিটি ব্যাংক ও ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক সহ কয়েকটি আর্থিক প্রতিষ্ঠান খুলনা শিপইয়ার্ডের এ বর্ষ বরন অনুষ্ঠানে নানাভাবে সহায়তা করেছে বলে জানা গেছে।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে শিপইয়ার্ডের রিভারসাইড পার্কে দিনব্যপী বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকাল ১০টায় প্রধান অতিথি খুলনা শিপইয়ার্ডের ব্যবস্থাপনা পরিচালক কমোডর কামরুল হাসান এনজিপি, এনডিসি, পিএসসি-বিএন দ্বিতীয় পর্বের এ অনুষ্ঠানের উদ্বোধন করেন। তিনি বৈশাখী মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং শ্রেষ্ঠ স্টলকে পুরস্কার প্রদান করেন। সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলার ঐতিহ্যবাহী পল্লীগীতি ও ভাওয়াইয়া সহ বিভিন্ন ধরনের সংগীত ও নৃত্য পরিবেশন করেন শিল্পীবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নানা অনুষ্ঠানে বাংলা নতুন বছরকে বরণ করল খুলনা শিপইয়ার্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ