Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৪ ফাল্গুন ১৪২৫, ১০ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

‘এ’ প্লাস ক্যাম্পেইনে রাসিকের প্রস্তুতি

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

রাজশাহী মহানগরীতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (১ম রাউন্ড) উপলক্ষে রাজশাহী সিটি কর্পোরেশন ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে। যাতে সকল শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো যায়। সেজন্য নেওয়া হয়েছে প্রয়োজনীয় প্রস্তুতি। গতকাল এ দিবস উপলক্ষে নগর ভবনে এক সাংবাদিক সম্মেলন এসব তথ্য জানান কর্মকর্তারা। এতে সভাপতিত্ব করেন রাজশাহী সিটি কর্পোরেশনের সচিব মোঃ রেজাউল করিম। এ সময় বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। প্রতিটি শিশুরই রয়েছে সুস্থ্য ও সবলভাবে বেঁচে থাকার অধিকার। আমাদের ভবিষ্যৎ এ প্রজন্মকে সুস্থ্যভাবে গড়ে তুলতে হবে।
জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাম্পেইনের গুরুত্বের বিষয়ে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, একটি শিশুও যেন ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়া থেকে বাদ না পড়ে এ বিষয়ে সকলকে দায়িত্বশীল হতে হবে। এ ক্যাপসুল তাঁদের অপুষ্টিজনিত অন্ধত্ব থেকে রক্ষা ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে তাদের মৃত্যু ঝুঁকি কমায়। এ জন্য প্রতিটি শিশুকে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের দিন ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর জন্য নিকটস্থ ক্যাম্পেইন কেন্দ্রে নিয়ে আসতে অভিভাবকদের উৎসাহিত করতে হবে।এ বিষয়ে গণমাধ্যমের সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার আহবান জানান। জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান, জাতীয় পুষ্টি সেবা, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে আগামী ১৪ জুলাই ২০১৮ জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (১ম রাউন্ড) পালনের লক্ষ্যে মহানগরীতে স্থায়ী ৩৪৩ ও ভ্রাম্যমান ৪১টি কেন্দ্রসহ সর্বমোট ৩৮৪টি কেন্দ্রে এ কার্যক্রম পরিচালনা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্যাম্পেইন

৪ ডিসেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ