Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘আপিল নিষ্পত্তিতে সরকারের তাড়াহুড়ো’

স্টাফ রিপোর্টার: | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার আইনজীবী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার আপিল শুনানির জন্য খালেদা জিয়ার আইনজীবীরা প্রস্তুত রয়েছেন। তবে, খালেদার আপিল নিষ্পত্তির জন্য সরকার তাড়াহুড়ো করছে।
বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে নিজ কক্ষের সামনে দাঁড়িয়ে তিনি এ কথা বলেন। জয়নুল আবেদীন বলেন, সরকার চাচ্ছে তাড়াহুড়ো করে এ মামলা শেষ করে খালেদা জিয়ার সাজা যে কোনো উপায়ে যাতে বহাল রাখা যায়। কিন্তু, আমরা চাই, আইনগত প্রক্রিয়ায় স্বাভাবিকভাবে মামলা শেষ করতে। প্রত্যেকটা জিনিস আমরা উচ্চআদালতের সামনে তুলে ধরতে চাই। আমরা আপিল শুনানিতে প্রস্তুত। কোনো ডিলে করতে চাই না। আদালত আজকে একটি আদেশ দিয়ে বলেছেন, আপনারা আপিল শুনানি শুরু করুন। আগামী ৩১ জুলাইয়ের মধ্যে যদি শুনানি সমাপ্ত না হয়, তাহলে পরবর্তীতে এ বিষয়টি আদালত পুনর্বিবেচনা করবেন।
আদালত এ আদেশ দিয়ে রিভিউ আবেদনটি স্ট্যান্ডওভার (মুলতবি) করেছেন । খালেদা জিয়ার এই আইনজীবী বলেন, এ আদেশের ফলে বিষয়টি এখন ওপেন হলো। আগে যেমন ৩১ জুলাইয়ের মধ্যে আপিল শুনানি শেষ করার বাধ্যবাধকতা ছিল, এখন সেটি আর থাকলো না। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরাও চাই এ মামলার শুনানি শেষ করতে। উপযুক্তভাবেই শেষ করতে চাই। কিন্তু এ মামলায় যে পরিমাণ নথিপত্র রয়েছে, তার শুনানি শেষ করতে সময় লাগবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ