Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

সাড়ে ৫ লাখ শিশুকে ভিটামিন ক্যাপসুল খাওয়াবে চসিক

জেলার ১৪ উপজেলায় সাড়ে ৭ লাখ

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

সিটি কর্পোরেশন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে (১ম রাউন্ড) নগরীর সাড়ে ৫ লাখ শিশুকে ক্যাপসুল খাওয়ানোর প্রস্তুতি নিয়েছে। আগামীকাল (শনিবার) সকাল সাড়ে ৮টায় উত্তর পাহাড়তলী ওয়ার্ডের কৈবল্য ধামস্থ নগর স্বাস্থ্য কেন্দ্রে কর্মসূচির উদ্বোধন করবেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। গতকাল (বৃহস্পতিবার) কর্পোরেশন পরিচালিত নগরীর সদরঘাটস্থ মেমন মাতৃসদন ও জেনারেল হাসপাতালে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
এতে সভাপতিত্ব করেন চসিক স্বাস্থ্য শিক্ষা স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর নাজমুল হক ডিউক। ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের সার্বিক প্রস্তুতি নিয়ে বক্তব্য রাখেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী। সংবাদ সম্মেলনে জানানো হয় ৬ থেকে ১১ মাস বয়সী প্রতিটি শিশুকে একটি নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাস বয়সী প্রতিটি শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। নগরীর ৪১টি ওয়ার্ডে স্থায়ী-অস্থায়ী ১২৮৮ কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী প্রায় ৮০ হাজার শিশুকে ১টি করে নীল রঙের ও ও ১২ থেকে ৫৯ মাস বয়সী প্রায় সাড়ে ৪ লাখ শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।
এদিকে জেলা সিভিল সার্জন কার্যালয়ে অপর এক সংবাদ সম্মেলনে সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী জানান, জেলার ১৪টি উপজেলায় ৭ লাখ ৫২ হাজার ৭০৪ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। তিনি বলেন, ১৪ উপজেলার ২০০ ইউনিয়নের ৬০০টি ওয়ার্ডে তদারকি করবেন ৬০০ জন দায়িত্বরত কর্মকর্তা। এছাড়া মোট স্বাস্থ্য সহকারীর সংখ্যা থাকবেন ৬১০ জন। ৫ হাজার ৪৯টি কেন্দ্রে ২জন করে ১০ হাজার ৯৮ জন স্বেচ্ছাসেবক কাজ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিটামিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ