Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মুহাররাম ১৪৪০ হিজরী‌

মালয়েশিয়ায় আরো ৬৬ অবৈধ বাংলাদেশী গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৮, ১২:১৮ এএম

মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের স্পেশাল বাহিনীর সদস্যরা কুয়ালালামপুরস্থ সিরি সেরডাং সেলাংগার এলাকায় অভিযান চালিয়ে দু’জন মালয় নাগরিকসহ ৬৬ জন অবৈধ বাংলাদেশীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের বিরদ্ধে মালয়েশিয়ার অভিবাসন আইনে মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতারকৃতদের অভিবাসন আইনে সাজা ভোগ করেই দেশে ফিরতে হবে। গত ১০ জুলাই গোপন সংবাদের ভিত্তিতে ইমিগ্রেশন পুলিশ শ্রমিকদের সঙ্গে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে বাংলাদেশী মালিকানাধীন একটি কোম্পানীতে অভিযান পরিচালনা করে। যদিও রি-হায়ারিং প্রোগ্রামের আওতায় লাইসেন্স পেয়েছিল ওই বাংলাদেশি মালিকানাধীন কোম্পানিটি। এ সময় অফিসে কর্মরত ১১ জন বাংলাদেশি ও দুইজন মালয়েশিয়ান নাগরিকও আটক করা হয়। এসময়ে ৯৮টি পাসর্পোটের ফটোকপি ২ লাখ ৫০ হাজার মালায় রিংগিত উদ্ধার করা হয়। এছাড়া অপর একটি রুম থেকে ৫৫ জন বাংলাদেশি ও দুইজন ইন্ডিয়ার নাগরিককে গ্রেফতার করা হয়।
ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি মোস্তাফার আলী জানান, দীর্ঘদিন ধরে মালয়েশিয়াকে ট্রানজিট হিসেবে ব্যবহার করে অবৈধ শ্রমিক আমদানি করে মালয়েশিয়ার বিভিন্ন কলকারখানায় সাপ্লাই করতো সিন্ডিকেট গ্রুপটি।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ