Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হায় হায় কোম্পানির চোখ ধাঁধানো বিজ্ঞপ্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৮, ১২:১৮ এএম

পত্রিকায় চোখ ধাঁধানো বিজ্ঞপ্তি দিয়ে আকৃষ্ট করা হতো চাকরি প্রার্থীদের। দেওয়া হতো মোটা অঙ্কের বেতনের প্রলোভন। ইন্টারভিউ নিয়ে নির্ধারিত তারিখে যোগদান করতে বলা হতো। প্রার্থীদের ঠিকানায় পাঠানো হতো জয়েনিং লেটার। এ ছাড়া যোগদানের আগে সিকিউরিটি মানি, পেনশন স্কিম এবং ব্যক্তিগত গাড়ি দেওয়ার নামে হাতিয়ে নিত ৩ থেকে ১৫ লাখ টাকা। অনেকে না বুঝে সেসব টাকাও জমা দিয়েছেন। কিন্তু চাকরিতে যোগদান করতে গিয়ে দেখেন না আছে চাকরিদাতা না আছে তাদের অফিস।
গত বুধবার রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এমন প্রতারক চক্রের ১৩ সদস্যকে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গতকাল রাজধানীর মালিবাগে সিআইডির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান সিআইডির বিশেষ পুলিশ সুপার মোল্লা নজরুল ইসলাম।
অভিযানে আটককৃতরা হল- চক্রের মূলহোতা সানলাইট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আদনান তালুকদার ওরফে আল আমিন (৪০), পরিচালক খন্দকার আলমগীর ওরফে মাসুম (৪২) ও জহুরুল হক ওরফে শাহজাহান মিয়া (৪২), সৈয়দ শাহরিয়ার সোহাগ ওরফে আবু শাফি তালুকদার শাফিন, গণসংযোগ কর্মকর্তা খালেদ মাহমুদ ওরফে সবুজ মিয়া (৩২), রহমত উল্লাহ সৌরভ ওরফে দেলোয়ার হোসেন, হাফিজুর রহমান আল মামুন ওরফে মামুন লস্কার, ইনছান আলী, সিরাজুল ইসলাম, নাদিম উদ্দিন, মেহেদী হাসান, হানিফ কাজী, মামুনুর রশিদ।
মোল্লা নজরুল বলেন, চক্রটি বিভিন্ন নামে অফিস খুলে তিন-চার মাস পর পর জায়গা পরিবর্তন করতো। তারা মূলত অবসরপ্রাপ্ত সরকারি-বেসরকারি চাকরিজীবীদের টার্গেট করে এ প্রতারণা করতো। প্রতারণার শিকার ভুক্তভোগীরা পল্টন থানায় অভিযোগ করলে সিআইডি বিষয়টির অনুসন্ধ্যান চালায়। পরবর্তীতে গত বুধবার তাদের আটক করা হয়। চক্রটি এ পর্যন্ত ৫০ জনের কাছ থেকে প্রায় দেড় কোটি টাকার মতো হাতিয়ে নিয়েছে। তিনি আরও বলেন, এই চক্রের সদস্যদের বিরুদ্ধে ৮টি প্রতারণার মামলা পাওয়া গেছে। এর আগে চাকরি দেওয়ার নামে প্রতারণার দায়ে র‌্যাব তাদের গ্রেফতার করেছিল। তাদের বিরুদ্ধে প্রতারণা ও মানি লন্ডারিং আইনে মামলা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ