Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কঠোর আন্দোলনের ঘোষণা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন

প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : অব্যাহত রয়েছে বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের অবস্থান ধর্মঘট। গতকাল শুক্রবার প্রেসক্লাবের সামনে ফুটপাতে ও রাস্তায় কিছু অংশে সারিবদ্ধভাবে বসে দাবি আদায়ে বিভিন্ন ¯েøাগান দিতে দেখা যায় আন্দোলনকারীদের। এর আগে দাবি আদায় না হওয়া পর্যন্ত অবস্থান ধর্মঘট চালিয়ে চাওয়ার ঘোষণা দেন তারা। দাবি মানা না হলে শিগগিরই কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দেন তারা।
গত ২৮ মার্চ পিএসসি ৩ হাজার ৬১৬ সিনিয়র স্টাফ নার্স পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেয়। এই নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল ও আগের মতো জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগ দেওয়ার ও বয়স ৩৬ বছরে উন্নীত করাসহ বিভিন্ন দাবিতে আন্দোলন করে আসছেন বেকার নার্সরা।
বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের সভাপতি রিনা আক্তার, মহাসচিব ফারুক হোসাইন এ কর্মসূচিতে নেতৃত্ব দিচ্ছেন। আন্দোলনকারীরা জানান, আগামীকাল সংবাদ সম্মেলন করা হবে। এরপর দাবি আদায়ে কঠোর আন্দোলন করা হবে। গত ৩০ মার্চ একই দাবিতে তারা শাহবাগ মোড়ে সাড়ে ৩ ঘণ্টা অবস্থান করে সড়ক অবরোধ করে রাখে। পরে পুলিশ সাউন্ড গ্রেনেড, জলকামান ও লাঠিপেটা করে সরিয়ে দেয় বিক্ষোভকারী নার্সদের। এতে অর্ধশতাধিক নার্স আহত হন। এরপর তারা রাজধানীর আগারগাঁওয়ে ডিএনএসের অফিস ঘেরাও করেন। ৩ এপ্রিল কেন্দ্রীয় শহীদ মিনারে বিক্ষোভ সমাবেশ শেষে প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কঠোর আন্দোলনের ঘোষণা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ