Inqilab Logo

ঢাকা, সোমবার ২০ মে ২০১৯, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৪ রমজান ১৪৪০ হিজরী।

রিয়ালের নজর কেড়েছেন এমবাপে

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৮, ১০:০৩ পিএম

ক্রিশ্চিয়ানো রোনালদোর জায়গায় রিয়াল মাদ্রিদ উড়িয়ে আনতে পারে কিলিয়ান এমবাপ্পেকে। ইউরোপিয়ান গণমাধ্যমগুলো এমনই খবর প্রকাশ করেছে শুক্রবার।
রোনালদো ২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রিয়াল মাড্রিদে যোগ দিয়েছিলেন। ৯ বছর রিয়াল মাদ্রিদে কাটানোর পর রিয়াল মাড্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দিচ্ছেন সি আর সেভেন। চার বছরের চুক্তিতে তুরিনের ক্লাবটিতে যোগ দিয়েছেন রোনালদো। যেখানে ৩৩ বছর বয়সি এই ফরোয়ার্ড প্রতি মৌসুমে ৩০ মিলিয়ন ইউরো আয় করবেন।
তাহলে রোনালদোর জায়গায় রিয়াল মাদ্রিদে খেলবেন কে? গুঞ্জন ছিল আইডেন হ্যাজার্ড কিংবা কিলিয়ান এমবাপ্পেকে দলে ভেড়ানোর চেষ্টা করছে রিয়াল। তবে সেটা আর গুঞ্জন নয়। হাজার্ডকে প্ল্যান ‘বি’তে রাখলেও এমবাপ্পের জন্য লড়ছে স্প্যানিশ জায়ান্টরা। প্রয়োজনে এমবাপ্পের বাই আউট ক্লজ দিতেও প্রস্তুত তারা।
পিএসজিতে খেলছেন এমবাপ্পে। তার সঙ্গে আছেন নেইমারও। দুজনের দারুণ জুটি পিএসজিকে শেষ মৌসুমে বড় সাফল্য দিয়েছে। এমবাপ্পে পিএসজি ছেড়ে রিয়ালে যেতে চাইবেন কিনা সেটাও দেখার। তবে ছোটবেলা থেকে তার স্বপ্ন ছিল রিয়ালে খেলার। স¤প্রতি এক সাক্ষাৎকরে অবশ্য দল বদলের খবর উড়িয়ে দিয়েছেন ফ্রান্সের ১৯ বছর বয়সি এ তারকা।
রিয়াল মাদ্রিদের নিজের ক্যারিয়ারের সেরা সময় কাটিয়েছেন রোনালদো। হয়েছেন রিয়াল মাদ্রিদের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা (৪৫১টি)। জিতেছেন দুটি লা লিগা, চারটি চ্যাম্পিয়নস লিগ, দুটি কোপা দেল রে, দুটি স্প্যানিশ সুপার কাপ, দুটি উয়েফা সুপার কাপ ও তিনটি ফিফা ক্লাব বিশ্বকাপ শিরোপা। পর্তুগিজ ফরোয়ার্ড ক্যারিয়ারে পাঁচবার জিতেছেন ব্যালন ডি’অর, এর চারটিই রিয়ালে থাকাকালীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ