Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লায় সোয়া ১০ লাখ শিশুকে ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে আজ

চান্দিনা (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

কুমিল্লায় আজ শনিবার জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের প্রথম রাউন্ড শুরু হচ্ছে। এ রাউন্ডে কুমিল্লায় মোট ১০ লাখ ৩০ হাজার ৭শ ১৮ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ১ লাখ ২৫ হাজার ৪শ ১০ শিশুকে ১টি করে নীল লংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ৯ লাখ ৫ হাজার ৩শ ৮ শিশুকে ১টি করে লাল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। কুমিল্লার সিভিল সার্জন ডা: মো: মুজিবুর রহমান দৈনিক ইনকিলাবকে এ তথ্য জানান।
মো: মুজিবুর রহমান বলেন, বছরে দুবার শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়। এ ক্যাপসুলের পার্শ্বপ্রতিক্রিয়া খুবই কম। শিশুদের পুষ্টির চাহিদা পূরণে ও রোগ প্রতিরোধে ভিটামিন ‘এ’ ক্যাপসুলের বিকল্প নেই। গত বছর এ ক্যাপসুল খাওয়ানোর ক্ষেত্রে কুমিল্লা জেলা শতভাগ সাফল্য অর্জন করেছে। এ বছরও সকলের সহযোগিতায় শতভাগ সাফল্য অর্জন করা সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন। শনিবার সকাল ৯টায় পদুয়ার বাজার ভ্রাম্যমাণ কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন প্রথম রাউন্ডের উদ্বোধন করবেন জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিভিল সার্জন ডা: মো: মুজিবুর রহমান।
এ বছর প্রথম রাউন্ডে কুমিল্লা জেলা ১৭টি উপজেলার মধ্যে ১৬টি উপজেলা মোট ৪ হাজার ৮শ ৩৫টি কেন্দ্রে ১৪ হাজার ৫শ ৫ জন স্বেচ্ছাসেবক ও স্বাস্থ্য বিভাগের মাঠকর্মী শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিটামিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ