Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

মালয়েশিয়া পুলিশের অভিযান বাংলাদেশিসহ আটক ১৮১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

মালয়েশিয়ার শ্রমিক-অধ্যুষিত লেনবাহ কেলাং এলাকায় গতকাল শুক্রবার ভোরে অভিযান চালায় ইমিগ্রেশন পুলিশ। এ সময় চারদিকে গ্রেফতার আতঙ্ক ছড়িয়ে পড়ে। অভিযানে ২০ জন বাংলাদেশিসহ ১৮১ জনকে আটক করেছে অভিবাসন বিভাগ। এর মধ্যে রয়েছে ইন্দোনেশিয়ান এবং মিয়ানমারের যথাক্রমে ১৪০ ও ২১ জন।
কাগজপত্র যাছাই-বাছাই করার পর এদেরকে আটক করা হয়। অভিযান চলাকালীন সময় কয়েকজন পুলিশ সদস্যও আহত হয়। এদিকে মালয়েশিয়াজুড়ে এই অভিযানটি মেগা-থ্রি হিসেবে পরিচিতি পেয়েছে। চলমান অভিযানের পাশাপাশি চালু রয়েছে থ্রি-প্লাস ওয়ান। ফলে এর মাধ্যমে স্বেচ্ছায় যে কেউ আউটপাস সংগ্রহ করে দেশে যেতে পারবেন বলে জানিয়েছেন অভিবাসন বিভাগের প্রধান দাতু কে সেরি মোস্তাফার আলী।
তিনি সাংবাদিকদের জানান, আমরা দীর্ঘদিন ধরে তাদের কে বৈধ হওয়ার সুযোগ দিয়েছি। তারপরও যারা বৈধ হতে ব্যর্থ হয়েছে, তাদের ব্যাপারে আমরা কোনো ছাড় দিব না। যে কোনো মূল্যেই হোক অবৈধদের গ্রেফতার করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ