Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সৈয়দপুরকে সিটি ঘোষণার দাবিতে লিফলেট বিতরণ

সৈয়দপুর (নীলফামারী) থেকে নজির হোসেন নজু | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৮, ১২:০৪ এএম

নীলফামারীর সৈয়দপুর সিটি কর্পোরেশন ঘোষণার দাবিতে গণস্বাক্ষর সংগ্রহের পাশাপাশি লিফলেট বিতরণ কর্মসূচি শুরু হয়েছে। সৈয়দপুর সিটি কর্পোরেশন বাস্তবায়নে গণস্বাক্ষর সংগ্রহ কমিটির পক্ষ থেকে সৈয়দপুর সিটি কর্পোরেশন বাস্তবায়নে জনমত সৃষ্টির লক্ষ্যে ওই লিফলেট বিতরণ করা হচ্ছে। গতকাল লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন সৈয়দপুর সিটি কর্পোরেশন বাস্তবায়নে গণস্বাক্ষর সংগ্রহ কমিটির আহ্বায়ক তামিম রহমান, যুগ্ম আহ্বায়ক মনিরুজ্জামান মনির, মাহবুব-উল-হাসান (মুকুল)সহ অন্যান্যরা।
সৈয়দপুর সিটি কর্পোরেশন কেন চাই (?) শিরোনামে বিতরণকৃত লিফলেটে এ দাবির স্বপক্ষে বিভিন্ন দিকগুলো তুলে ধরা হয়। সেই সঙ্গে সৈয়দপুর সিটি বাস্তবায়নে সৈয়দপুরবাসী কি সুযোগ-সুবিধা পাবেন সেই সব দিকগুলো সুস্পষ্টভাবে উল্লেখ করা হয়েছে।
সৈয়দপুর সিটি কর্পোরেশন গণস্বাক্ষর সংগ্রহ কমিটির আহ্বায়ক তামিম রহমান জানান, পূর্বপাকিস্তান আমলে এদেশে ৫টি শহর ঢাকা, চট্টগ্রাম, খুলনা, নারায়ণগঞ্জ, সৈয়দপুর সিটি মর্যাদা পেত। স্বাধীন বাংলাদেশে ১৯৭৩ সালে সৈয়দপুর সিটি বিলুপ্ত হয়। বর্তমানে সৈয়দপুর বাদে সবাই সিটি কর্পোরেশন এটা সৈয়দপুরবাসীর জন্যে লজ্জাজনক নয় কি? সিটি কর্পোরেশন করার সব শর্ত সৈয়দপুরে বিদ্যমান। এই বিবেচনায় সৈয়দপুরকে সিটি কর্পোরেশন উন্নীত করার দাবি তোলা হয়েছে। আমরা জনমত গঠনের কাজ শুরু করেছি। সেই সঙ্গে গণস্বাক্ষর সংগ্রহ করা হচ্ছে। দাবি পূরণে জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিশিষ্টজনরা তাদের ভূমিকা রাখবেন এমন আশা আমাদের।
এই উদ্যোগের যুগ্ম আহ্বায়ক মনিরুজ্জামান মনির বলেন, দাবির যথার্থতা তুলে ধরে জনগণের মাঝে বার্তা পৌঁছে দেয়ার প্রাথমিক কাজ শুরু করা হয়েছে। যারা সৈয়দপুরের উন্নয়ন নিয়ে কথা বলেন, তারাই মূল ভূমিকা পালন করবেন, এমনটি আশা আমাদের। যুগ্ম আহ্বায়ক মাহবুব-উল-হাসান (মুকুল) বলেন, অতি শীঘ্রই সব দলের নেতৃবৃন্দের সমন্বয়ে আমরা একটি শক্তিশালী কমিটি গঠন করবো। পরবর্তীতে সবার সহযোগিতায় মানববন্ধন সভা-সমাবেশের আয়োজন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ