Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভোটারদের মনে অজানা শঙ্কা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

নির্বাচনী প্রচারনায় বরিশাল মহানগরী এখন সরগরম। সাত মেয়র প্রার্থী, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীদের জমজমাট প্রচারনায় গোটা নগরীতে এক নতুন পরিবেশ। এ নির্বাচন ঘিরে এখনো বড় ধরনের কোন অপ্রীতিকর ঘটনা না ঘটলেও শুক্রবার রাত ১০ টার দিকে নগরীর বালুর মাঠ এলাকায় ২০ দলীয় জোট প্রার্থীর একটি নির্বাচনী অফিস ভাঙচুড়ের অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি ইতোমধ্যে মহানগর পুলিশ ও রিটার্নিং অফিসারকে অবহিত করা হয়েছে। এ ছাড়াও ৩টি ওয়ার্ডে বিনা প্রতিদন্ধিতায় মহাজোটের সমর্থক তিন কাউন্সিলরের নির্বাচিত হবার ঘটনা নগরীতে আলোচিত হচ্ছে। যে ৩টি ওয়ার্ডে বিনা প্রতিদন্ধিতায় বিজয়ী হবার ঘটনা ঘটেছে, সুষ্ঠু নির্বাচন হলে সেসব ওয়ার্ডের ফলাফল ভিন্ন রকমের হতে পারত মনে করছেন ঐসব এলাকার বেশীরভাগ মানুষ। ফলে ঐ ৩ ওয়ার্ডে ভোটারদের মতামতের কোন প্রতিফলন এবার ঘটেনি।
এদিকে মহাজোট প্রার্থী সাদিক আবদুল্লাহ গতকাল নগরীর বেশ কয়েকটি ওয়ার্ডে গনসংযোগ করেন। বিকেলে ও রাতে ৩ ওয়ার্ডে উঠান বৈঠকেও অংশ নেন মহাজোট প্রার্থী । মহানগর আওয়ামী লীগ সভাপতি এ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল, মহানগর সম্পাদক এএকেএম জাহাঙ্গীর গনসংযোগে দলীয় প্রার্থীর সাথে ছিলেন।
অপরদিকে ২০ নদলীয় জোট প্রার্থী এ্যাডভোকেট মুজিবুর রহমান সারোয়ার গতকাল নগরীর খৃস্টান পল্লী ও বিভিন্ন ওয়ার্ডে ব্যাপক গনসংযোগ করেন। সারোয়ার যেখানেই যাচ্ছেন দলমত নির্বিশেষ সবার দোয়া কামনার পাশাপাশি ৩০ জুলাই ভোট কেন্দ্রে যাবারও অনুরোধ জানাচ্ছেন। ২০ দলীয় জোট প্রার্থীর সাথে প্রচারনায় বিএনপি’র দক্ষিন সাংগঠনিক জেলার সভাপতি এবাদুল হক চান, উত্তর জেলার সভাপতি মেসবাহ উদ্দিন ফরহাদ সহ বিপুল সংখ্যক কর্মী সমর্থক অংশ নিচ্ছেন।
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মেয়র প্রার্থী হজরত মাওলানা ওবায়দুল্লাহ মাহবুব এবং জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস গতকাল নগরীর বিভিন্ন এলাকায় ব্যাপক গনসংযোগে ছিলেন। বাসদ-এর ডা. মনিষা চক্রবর্তি এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদন্ধীতাকারী জাপার বিদ্রোহী প্রার্থী বশির আহমদ ঝুনুও প্রচারনায় রয়েছেন। ডা.মনিষা চক্রবর্তি বিভিন্ন পেশার শ্রমজীবীদের নিয়ে ভোটের প্রচার মাঠে রয়েছেন। তবে বরিশাল সিটি নির্বাচনী প্রচারনা ক্রমে জমে উঠলেও সাধারন মানুষ থেকে শুরু করে ভোটারদের মুখে নানা অজানা শংকার কথাও শোনা যাচ্ছে। সবাই খুলনা ও গাজীপুরের ঘটনার পুনরাবৃত্তি দেখতে না চাইলেও শেষ পর্যন্ত তাই ঘটবে কিনা তা নিয়েও সন্দিহান।
এদিকে শুক্রবার নগরীর টাউন হলে সুজন আয়োজিত মেয়র প্রার্থীদের নিয়ে ‘জনতার মুখোমুখি’ অনুষ্ঠানে মহাজোট প্রার্থী সাদিক আবদুল্লাহ উপস্থিত না হবার বিষয়টি নানা প্রশ্নের জন্ম দিয়েছে। সাধারন মানুষ বিষয়টিকে নানাভাবে মূল্যায়ন করছেন। এ ব্যাপারে প্রার্থী ও দলের পক্ষ থেকে কোন মন্তব্য পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ