Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফারুকসহ তিন নেতা কারাগারে

কোটা সংস্কার আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

কোটা সংস্কার আন্দোলনের তিন নেতাকে দুই দিনের রিমান্ড শেষে গতকাল আদালতে হাজির করা হয়। আদালত শুনানী শেষে জসিম উদ্দিন ও মশিউর রহমানকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ ছাড়া ফারুক হোসেনের জামিনের বিষয়ে সিদ্ধান্তের জন্য আজ (রোববার) দিন ধার্য রেখেছেন আদালত। শাহবাগ থানা ও আদালত সংশ্লিষ্ট সূত্রে এ সব তথ্য জানা গেছে।
সূত্র জানায়, শাহবাগ এলাকায় ভাংচুরের মামলায় দুই দিনের রিমান্ড শেষে গতকাল বিকেলে ফারুক হোসেন, জসিম উদ্দিন ও মশিউর রহমানকে ঢাকার মূখ্য মহানগর হাকিম আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা। এ সময় তিনি মামলার তদন্ত কার্য শেষ না হওয়া পর্যন্ত আসামীদের কারাগারে রাখার আবেদন করেন। অন্যদিকে আসামীদের পক্ষে জামিনের আবেদন করেন আসামীপক্ষের আইনজীবী রেজাউল ইসলাম। শুনানী শেষে মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরীর আদালত জসিম ও মশিউরের জামিন আবেদন খারিজ করে তাদের দু’জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ ছাড়া ফারুকের জামিনের বিষয়ে সিদ্ধান্তের জন্য আজ দিন ধার্য করেন। এর আগে শাহবাগ থানায় ভাংচুরের দুই মামলায় গত মঙ্গলবার ফারুক, জসিম ও মশিউরকে গ্রেফতার দেখানো হয়। পরে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করলে ঢাকা মহানগর হাকিম আব্দুল আল মাসুদের আদালত দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।
উলেখ্য, গত ৮ এপ্রিল কোটা সংস্কার আন্দোলন চলাকালে দায়িত্বরত পুলিশকে মারধর, কর্তব্যে বাধা, পুলিশের ওয়াকিটকি ছিনতাই ও ভিসির বাড়ি ভাঙচুরের ঘটনায় ১০ এপ্রিল শাহবাগ থানায় ৪টি মামলা করা হয়। এর মধ্যে পুলিশ বাদী হয়ে তিনটি ও ঢাবির সিনিয়র সিকিউরিটি অফিসার এসএম কামরুল আহসান বাদী হয়ে আরও একটি মামলা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটা সংস্কার

২৭ আগস্ট, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ