Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আদর্শ সমাজ প্রতিষ্ঠায় সন্তানকে আদব শিক্ষা দিন : মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৮, ১২:০৪ এএম

আদর্শ সমাজ প্রতিষ্ঠায় সন্তানকে আদব দিতে হবে। শিক্ষিত হলেই মানুষ হওয়া যায় না। মানুষ হতে হলে শিষ্টাচার, ভদ্রতা ও নম্রতা শিক্ষা পূর্বশর্ত। উচ্চ শিক্ষিতদের অভাব নেই। মা বাবা, শিক্ষক ও বড়দের সাথে সন্তানরা অশালীন আচরণ মহামারী আকার ধারণ করছে। বেয়াদবীর মাত্রা বাড়ছে। এর কারণ হলো, এদের আদর্শ শিক্ষা দেয়া হয় না। আর আদর্শবান হতে হলে প্রথমে ধর্মীয় শিক্ষা অপরিহার্য।
বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী গতকাল শনিবার দুপুরে ওসমানীনগর উপজেলার হুজরী রবিদাশে শাহজালাল ইয়াকুবিয়া হিফজুল কোরআন মাদরাসার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
স্থানীয় মুরব্বী হাজী মো: ইলিয়াস মিয়া সভাপতিত্বে ও মো: খোকন মিয়ার পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, অধ্যক্ষ মাওলানা ছরওয়ারে জাহান, খলিফায়ে ফুলতলী মাওলানা আব্দুর রহিম, ওসমানীনগর উপজেলা আল ইসরাহর সভাপতি মাওলানা ছাদিকুর রহমান শিবলী, সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল মতিন গজনভী, বালাগঞ্জ আল ইসলাহর সাধারণ সম্পাদক আব্দুল হান্নান তহুর, তালামীযে ইসরামিয়ার কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক হুমায়ুনুর রহমান লেখন, কেন্দ্রীয় সদস্য হাফিজ তৌরিছ, আলী, সুলতান আহমদ, লতিফিয়া কারী সোসাইটি ওসমানীনগর উপজেলার সাধারণ সম্পাদক মাওলানা আব্দুর রব, সাংবাদিক আবুল কালাম আজাদ প্রমূখ ।
এদিকে বালাগঞ্জ উপজেলার বড়চর ইলাশপুর হযরত শাহ জালাল ইয়াকুবিয়া (রহঃ) হাফিজিয়া মাদরাসার উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন মাওলানা হাফিজ ফখরউদ্দিন চৌধুরী ফুলতলী , এতে সভাপতিত্ব করেন হাজী আকতার মিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুলতলী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ