Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

তৃতীয় লিঙ্গের মানুষদের আইনি সহায়তা দেবে জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

তৃতীয় লিঙ্গের মানুষদের আইনি সহায়তা দেবে জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা। পাশাপাশি মানবাধিকার কমিশনের সঙ্গে বসে বৈষম্য নিরোধ আইন দ্রæত কার্যকরসহ তৃতীয় লিঙ্গের অন্যান্য সমস্যা সমাধানের উদ্যোগ নেওয়া হবে। গতকাল রাজধানীতে আয়োজিত মতবিনিময় সভায় এই আশ্বাস দেন জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা’র পরিচালক মোঃ জাফরোল হাছান। বন্ধু সোশ্যাল ওয়েলয়ার সোসাইটি আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাফরোল হাছান বলেন, রাষ্ট্র সাংবিধানিক ভাবে প্রত্যেক মানুষের অধিকার নিশ্চিত করেছে। এই অধিকার প্রতিষ্ঠায় আইনগত সহায়তা প্রদান সংস্থা সব ধরনের সহায়তা করবে। তিনি বলেন, একজন নাগরিক হিসেবে প্রত্যেকের দায়িত্ব নিজের অধিকার সম্পর্কে জানা- সে হিজড়া হোক, নারী বা পুরুষ। কোথাও অধিকার খর্ব হলে সংশিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করে আইনগত সহায়তা প্রদান সংস্থাকে জানাতে তৃতীয় লিঙ্গ বা হিজড়া জনগোষ্ঠীর প্রতি আহŸান জানান তিনি। মতবিনিময় সভায় হিজড়া কমিউনিটি নেতৃবৃন্দের কাছ থেকে তাদের বর্তমান অবস্থার খোঁজ-খবর নেন জাফরোল হাছান। 

অনুষ্ঠানে জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা কর্মকর্তাদের পাশাপাশি, ইউএনডিপির চিফ টেকনিক্যাল অ্যাডভাইজার হিউম্যানরাইট শর্মিলা রাসুল, মানবাধিকার কমিশনের উপ-পরিচালক রবিউল ইসলাম এবং বন্ধু’র নির্বাহী পরিচালক সালেহ আহমেদ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ