Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

সিটিকে পেল রিয়াল, অ্যাটলেটিকো বায়ার্নকে

প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : রিয়াল মাদ্রিদের ভাগ্যকে সুপ্রসন্ন বলতেই হয়। এবারের চ্যাম্পিয়ন্স লিগে নক-আউট পর্ব থেকে তাদেরকে শক্ত কোনো দলের মুখোমুখি হতে হয়নি। যদিও এই টুর্নামেন্টে ইউরোপের সেরা দলগুলোই অংশ নেয়। লটারির ভাগ্যে শেষ ষোলয় তারা পেয়েছিল ইটালিয়ান প্রতিপক্ষ রোমাকে। কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ ছিল প্রথমবারের মতো আসরের শেষ আটে জায়গা করে নেওয়া জার্মান ক্লাব ভল্ফসবুর্গ। সেই বাধা পেরিয়ে এবার সেমিফাইনালেও তারা পেল তুলনামূলক খর্বশক্তিসম্পন্ন দলকে। ২৭ বার সেমিফাইনালে খেলা দলটির প্রতিপক্ষ প্রথমবারের মতো শেষ চারে জায়গা করে নেওয়া ম্যানচেস্টার সিটি। সেমিফাইনালের অপর ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদের প্রতিপক্ষ বায়ার্ন মিউনিখ। গতকাল সুইজারল্যান্ডের নিয়নে এক জম কালো অনুষ্ঠানে ইউরোপিয়ান প্রতিযোগিতার সেমিফাইনাল ও ফাইনালের ড্র অনুষ্ঠিত হয়।
এর আগে ২০১২-১৩ মৌসুমে প্রথম রাউন্ডের খেলায় রিয়ালের মুখোমুখি হয়েছিল সিটি। দুই লেগ মিলে সেবার ৪-৩ গোলে হেরেছিল আকাশি-নীলরা। স্পেনে ম্যানসিটির রেকর্ডটাও তাদের অনুকূলে নয়, ৯ বারের লড়াইয়ে হেরেছে ৬ বারই। এবারও গ্রæপ পর্বের দু’ম্যাচেই স্প্যানিশ প্রতিপক্ষ সেভিয়ার কাছে হারতে হয়েছিল ম্যানুয়েল পেল্লেগ্রিনির দলকে। অপর সেমিফাইনালের লড়াইয়ে বায়ার্ন আসরের ৫ বারের চ্যাম্পিয়ন হলেও ছেড়ে কথা বলবে না অ্যাটলেটিকোও। জার্মান প্রতিপক্ষের বিপক্ষে শেষ ৭ ম্যাচে মাত্র একটিতে হার অ্যাটলেটিকোর। গত দু’বার স্প্যানিশ প্রতিপক্ষের কাছে (বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ) হেরেই সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয়েছিল বায়ার্নকে। আগামী ২৬ ও ২৭ এপ্রিল হবে শেষ চারের প্রথম এবং ৩ ও ৪ মে হবে দ্বিতীয় লেগের খেলা। ২৮ মে মিলানের সান সিরো স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটিকে পেল রিয়াল
আরও পড়ুন