Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

সেমিফাইনালের পথে মুক্তিযোদ্ধা

প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : মৌসুম সূচক ফুটবল টুর্নামেন্ট কেএফসি স্বাধীনতা কাপের সেমিফাইনালের পথে এক ধাপ এগিয়ে গেল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে টুর্নামেন্টের ‘ক’ গ্রæপের ম্যাচে তারা হারিয়েছে উত্তর বারিধারা ক্লাবকে। ম্যাচে নাইজেরিয়ান ফরোয়ার্ড আহমেদ কোলো মুসার হ্যাটট্রিকে মুক্তিযোদ্ধা জয় পায় ৩-০ গোলের। পরের ম্যাচে শেখ জামালের বিপক্ষে ভালো ফলের ওপরই নির্ভর করবে মুক্তিযোদ্ধার সেমিফাইনালে যাওয়া।
কাল উত্তর বারিধারার বিপক্ষে জয়ের লক্ষ্যেই মাঠে নামে মুক্তিযোদ্ধা। ম্যাচের শুরু থেকেই তারা আক্রমণাত্মক ফুটবল উপহার দেয়। একের পর এক গোলের সুযোগ সৃষ্টি করে তুলে নেয় সহজ জয়। তাদের নাইজেরিয়ান ফরোয়ার্ড আহমেদ কোলো মুসা যেন নির্ভরযোগ্য হয়ে উঠেছেন। পরপর দু’ম্যাচে গোল করে দলের ত্রাতা হিসেবে আবির্ভূত হয়েছেন তিনি। বারিধারার বিপক্ষে বিপক্ষে আধিপত্য বিস্তার করে খেললেও মুক্তিযোদ্ধাকে গোলের জন্য কিছু সময় অপেক্ষায় থাকতে হয়। ম্যাচের ১৭ মিনিটে বামপ্রান্ত থেকে তৌহিদুল আলম ক্রস করলে হেডে তা গোলে পরিণত করেন কোলো মুসা (১-০)। এগিয়ে যাওয়ার পর আরো বেশী অপ্রতিরোধ্য হয়ে ওঠেন মুসা। ৩২ মিনিটে যার প্রমাণও পাওয়া যায়। এ সময় নিজেদের বক্সের সামান্য বাইরে থেকে ব্যাক হেড করেছিলেন বারিধারার গিনিয়ান ডিফেন্ডার সিলা মোহাম্মেদ। বলের গতিপথ অনুসরণ করছিলেন কোলো মুসা। আগুয়ান গোলরক্ষক রাজিব বলের কাছে আসার আগেই মাঝপথে তা নিয়ন্ত্রণে নেন তিনি। রাজিবের মাথার ওপর দিয়ে চমৎকার শটে দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন কোলো মুসা (২-০)। দুই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় অলরেডরা। বিরতির পরও তাদের আক্রমণ অব্যাহত থাকে। আর এ ধারাবাহিক আক্রমণ থেকেই তৃতীয় গোলটি আদায় করে নেয় মুক্তিযোদ্ধা। ম্যাচের ৫৫ মিনিটে টুর্নামেন্টের তৃতীয় হ্যাটট্রিক করেন কোলো মুসা। এসময় তৌহিদের জোরালো শট বাঁম দিকে ঝাঁপিয়ে পড়ে আটকে দিয়েছিলেন বারিধারা গোলরক্ষক রাজিব। ফিরতি বল কোলো মুসার পায়ে গেলে তিনি আলতো টোকায় গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন (৩-০)। এবারের স্বাধীনতা কাপে এর আগে শেখ জামালের হাইতিয়ান ফরোয়ার্ড ওয়েডসন ও শেখ রাসেলের ইথিওপিয়ান ফরোয়ার্ড ফিকরু টেফেরা হ্যাটট্রিক করার কৃতিত্ব অর্জন করেন। এ ম্যাচে হারায় বাংলাদেশ প্রিমিয়ার লিগে নবাগত উত্তর বারিধারা টুর্নামেন্টে পাঁচ ম্যাচ শেষে কোন পয়েন্ট অর্জন করতে পারেনি।
একই ভেন্যুতে সন্ধ্যায় অনুষ্ঠিত দিনের অন্য ম্যাচে আরামাবাগ ক্রীড়া সংঘ গোলশূন্য ড্র করেছে রহমতগঞ্জ এফএমএফের বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন