Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দ্য ফার্স্ট পার্জ

| প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

জেরার ম্যাকমারি পরিচালিত অ্যাকশন থ্রিলার ফিল্ম ‘দ্য ফার্স্ট পার্জ’। এটি পার্জ সিরিজের চতুর্থ ও প্রিকুয়েল পর্ব। ম্যাকমারি এর আগে ‘বার্নিং স্যান্ডস’ (২০১৭) এবং একাধিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র পরিচালনা করেছেন।
সহিংস অপরাধকে সারা বছর এক শতাংশের নিচে রাখার জন্য আমেরিকার নিউ ফাউন্ডিং ফাদার্স বলে কথিত সংস্কারকরা ড. মে আপডেলের (মারিসা টোমাই) সহায়তায় একটি সামাজিক পরীক্ষার অংশ হিসেবে বছরের একটি রাতের ১২ ঘণ্টা সব ধরনের সহিংস অপরাধকে বৈধ ঘোষণা করে। ঘোষণা করা হয়- এই সময়টাতে আমেরিকানরা তাদের ক্রোধকে মুক্ত করার জন্য যা খুশি করতে পারবে সে জন্য তাদের কোনও দÐ পেতে হবে না। যতটা ধারণা করা হয়েছিল ততটা সফল হয়নি এই সমাজ-বৈজ্ঞানিক পরীক্ষাটি কারণ সাধারণ মানুষ নিজেদের রক্ষার জন্য সম্ভব সব প্রতিরক্ষার ব্যবস্থা করে রাখে। ড. মে যখন জানতে পারে কিছু প্রাক্তন সেনা সদস্য শহরতলীতে গিয়ে যথেচ্ছ হত্যালীলা চালাচ্ছে তখন সে বুঝতে পারে এটি কোনও ভাল প্রয়োগ নয়। এর সমান্তরালে এক নারী (লেক্স স্কট ডেভিস) একদিকে নিজের স্বজন এবং নিরপরাধ সাধারণ মানুষকে সহিংসতা থেকে রক্ষার জন্য অবস্থান নেয় অন্য দিকে পার্জের বিরুদ্ধে জনমত গড়ে তোলে।
 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফার্স্ট পার্জ’

১৬ জুলাই, ২০১৮
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ