Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

তরিকুলের শারীরিক অবস্থার উন্নতি

রাবি রিপোর্টার : | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের অতর্কিত হামলায় হাতুড়ির আঘাতে গুরুতর আহত ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী তরিকুল ইসলামের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। পুরোপুরি সুস্থ হতে কমপক্ষে তিন মাস সময় লাগতে পারে বলে ধারণা করা হলেও আর কয়েকদিন পরেই ক্রাচে ভর দিয়ে হাঁটা-চলা করতে পারবেন বলে জানিয়েছেন চিকিৎসকরা। তরিকুল বর্তমানে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
তরিকুলের সঙ্গে থাকা তার সহপাঠি মোর্শেদুল আলম জানান, ‘গত ৯ জুলাই তরিকুলের পায়ে অস্ত্রোপচার করা হয়। বর্তমানে তার অবস্থা কিছুটা ভালোর দিকে। তবে পায়ে এখনো ব্যথা রয়েছে। প্রতিদিনই ড্রেসিং করা হচ্ছে। পিঠের নিচের দিকে এখনও হাতুড়ির আঘাতজনিত কারণে রক্ত জমাট বেঁধে আছে। দ্রæতই সুস্থ হয়ে উঠবেন বলে আশা প্রকাশ করেন মোর্শেদুল। তরিকুলের বোন ফাতিমা খাতুন জানান, ‘ভাইয়ের পুরো শরীরজুড়ে এখনো ব্যথা রয়েছে। শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন ও রক্ত জমাট বেঁধে আছে। তাকে নিয়মিত ফিজিওথেরাপি দেওয়া হচ্ছে। কোমরে যে হাতুড়ি পেটা হয়েছিল, সেটার কারণে উঠা-বসায় বেশ কষ্ট হচ্ছে।’
কোটা সংস্কার আন্দোলনের বিশ্ববিদ্যালয় শাখার আহŸায়ক এবং তরিকুলের সহপাঠি মাসুদ মোন্নাফ জানান, আমরা এক ধরণের গোপনীয়তার মধ্য দিয়ে তরিকুলের চিকিৎসার করছি। এর আগে তার অসুস্থ হওয়া সত্তে¡ও তাকে জোর করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়। তাই তরিকুলের নিরাপত্তার শঙ্কা ও চিকিৎসায় স্বার্থে ঢাকার একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসা চলছে। তবে এখন পর্যন্ত বন্ধু, পরিচিতজনদের সহায়তায় চিকিৎসা চলছে বলে জানান তিনি। প্রসঙ্গত, গত ২ জুলাই বিকেলে কোটা সংস্কার আন্দোলনকারীরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটককের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়কে পতাকা মিছিল বের করার চেষ্টা করলে রাম দা, হাতুড়ি, লোহার পাইপ ও লাঠি দিয়ে অতর্কিতভাবে হামলা করলে ছাত্রলীগ। এতে আন্দোলনকারীদের ১৫ জন আহত হয়। এদের মধ্যে তরিকুলকে হাতুড়ি,লোহার পাইপ দিয়ে হামলা চালালে তরিকুলের ডান পায়ের হাড় ভেঙে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটা সংস্কার

২৭ আগস্ট, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ