Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

খুলনায় বিআইডবিউটিসির সাবেক মহাব্যবস্থাপক কারাগারে

খুলনা ব্যুরো: | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৮, ১২:০০ এএম


খুলনায় খাদ্য বিভাগের চাল আত্মসাতের ঘটনায় দুদকের করা মামলায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন সংস্থার (বিআইডবিøউটিসি) সাবেক মহাব্যবস্থাপক মাজহারুল হককে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল দুপুরে খুলনা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. শহীদুল ইসলাম জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আদালতে দুদকের পক্ষে পিপি অ্যাডভোকেট খোন্দকার মুজিবর রহমান এবং আসামি পক্ষে অ্যাডভোকেট আব্দুল মালেকসহ সিনিয়র আইনজীবীরা উপস্থিত ছিলেন।
আদালত সূত্রে জানা গেছে, খাদ্য বিভাগের ১০ কোটি ৮ লাখ ৬৬ হাজার ৬৩৮ টাকা মূল্যের ৬১০ মেট্টিক টন চাল পরিবহনের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান মোসার্স রহিম অ্যান্ড সন্সকে দায়িত্ব দেওয়া হয়। কিন্তু ঠিকাদার বিআইডবিøউটিসি’র নৌযানে কর্মকর্তাদের সহযোগিতায় পুরো চাল আত্মসাৎ করেন। এ ঘটনায় ২০০৩ সালের ১৪ জানুয়ারি দুদকের খুলনার পরিদর্শক সেলিনা আক্তার বাদী হয়ে পাঁচজনকে আসামি করে খুলনা সদর থানায় মামলা করেন। দীর্ঘ তদন্ত শেষে ২০১৬ সালের ৩১ আগস্ট দুদকের খুলনার সহকারী পরিচালক মো. শামীম ইকবাল আদালতে চার্জশিট দাখিল করেন। এরপর অভিযুক্তরা আত্মগোপন করেন।
দুদকের আইনজীবী পিপি অ্যাডভোকেট খোন্দকার মুজিবর রহমান জানান, মামলার অন্যতম আসামি বিআইডবিøউটিসি’র সাবেক মহাব্যবস্থাপক মাজহারুল হক দুপুরে খুলনা মহানগর দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। অদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন