Inqilab Logo

ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ০২ পৌষ ১৪২৫, ৮ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

আর্জেন্টিনায় শেষ হলো সাম্পাওলি অধ্যায়!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৮, ১২:০০ এএম

রাশিয়া বিশ্বকাপে মেসি’দের ব্যর্থতার পরই অনেকে আঁচ করতে পেরেছিলেন যে, হয়তো কোচ হোর্হে সাম্পাওলিকে আর দায়িত্বে রাখবে না আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। শেষ পর্যন্ত ফুটবলবোদ্ধাদের ধারনাই সঠিক প্রমাণীত হলো। প্রাথমিকভাবে সাম্পাওলিকে দায়িত্ব থেকে হটানোর সিদ্ধান্ত নিতে খানিক জটিলতা থাকলেও ১৪ জুলাই রাতে আনুষ্ঠানিকভাবে তাকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছে এএফএ। তবে এখনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি আর্জেন্টিনার ফুটবলের অভিভাবক সংস্থাটি। তাদেরই নির্ভরযোগ্য একটি সুত্র জানায়, আজ দুই পক্ষ একত্রে বসে কাগজপত্রের কাজ শেষ করবে। এসময় সাম্পাওলির বকেয়া টাকা পরিশোধের ব্যাপারেও সিদ্ধান্ত নেয়া হবে।
মূলত রাশিয়া বিশ্বকাপকে সামনে রেখেই গত বছর মেসি-হিগুয়াইনদের কোচের পদে বসানো হয়েছিল সাম্পাওলিকে। তার সঙ্গে চুক্তি ছিল ২০২২ সাল পর্যন্ত। এই চুক্তির কারণেই সাম্পাওলিকে বহিষ্কার করতে পারছিল না এএফএ। কিন্তু সাম্পাওলি নিজেই সহজ করে দিয়েছেন এই পথ। আপতকালীন সময়ে তাকে আর্জেন্টিনার অনুর্ধ্ব-২০ দলের কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল এএফএ। কিন্তু এই দায়িত্ব নিতে অপারগতা প্রকাশ করেন সাম্পাওলি। যার ফলে তার সঙ্গে আর চুক্তির সময় পূরণ করার ইচ্ছা নেই দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নদের। আর্জেন্টিনার ফুটবলে মাত্র ১৩ মাস সময়েই শেষ হয়ে গেল সাম্পাওলি অধ্যায়। এই সময়ে আর্জেন্টিনাকে নিয়ে ১৫টি প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছেন সাম্পাওলি। এই ১৫ ম্যাচের সাতটিতে জয় পেলেও চারটি করে ম্যাচে হার ও ড্র’র স্বাদ পেয়েছেন ৪২ বছর বয়সী এই কোচ।



 

Show all comments
  • বাবুল ১৬ জুলাই, ২০১৮, ৩:০০ এএম says : 0
    আশা করি দলটি একটা ভালো কোচ পাবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর