Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৫ চৈত্র ১৪২৫, ১১ রজব ১৪৪০ হিজরী।

ঢাবি শিক্ষক লাঞ্ছনায় জড়িতদের শাস্তি দাবি সাদা দলের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৮, ১:৪০ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষক লাঞ্ছনার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল।
রোববার সন্ধ্যায় শিক্ষক লাঞ্ছনার নিন্দা জানিয়ে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. মো. আখতার হোসেন খান স্বাক্ষরিত বিবৃতিতে শিক্ষক লাঞ্ছনার ঘটনাকে অমানবিক, বর্বরোচিত ও ন্যাক্কারজনক আখ্যা দেয়া হয়।
বিবৃতিতে বলা হয়, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের শান্তিপূর্ণ কর্মসূচির ওপর আবারও যে হামলা করা হয়েছে, তা কোনোভাবেই গ্রহণযোগ্য হতে পারে না। সংবাদ মাধ্যমে প্রচারিত সচিত্র প্রতিবেদনে দেখতে হল যে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও লাঞ্ছনার হাত থেকে রেহাই পাননি। এর চেয়ে জঘণ্য কাজ আর কী হতে পারে?

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের হামলার প্রতিবাদে সমাবেশ করতে গিয়ে রোববার ফের সংগঠনটির হামলার শিকার হন আন্দোলনকারীরা।

ওই সময় ছাত্রলীগের নেতাকর্মীরা ঢাকা বিশ্ববিদ্যায়র শিক্ষকদের নাজেহাল করার পাশাপাশি ছাত্রছাত্রীদের মারধর করে।

নাজেহাল হওয়া শিক্ষকরা হলেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক তানজীম উদ্দীন খান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ফাহমিদুল হক ও আবদুর রাজ্জাক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ