Inqilab Logo

ঢাকা, সোমবার, ২০ আগস্ট ২০১৮, ০৫ ভাদ্র ১৪২৫, ০৮ যিলহজ ১৪৩৯ হিজরী‌

পাবনায় কৃষিলীগ নেতা তোফাজ্জল হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থ জরিমানা

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৮, ৭:০৯ পিএম

পাবনায় চাঞ্চল্যকর কৃষিলীগ নেতা তোফাজ্জল হোসেন হত্যা মামলায় ৭ জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ১ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার পাবনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক রুস্তম আলী জনাকীর্ণ আদালতে এই রায় প্রদান ঘোষণা করেন।
সাজাপ্রাপ্ত আসামীরা হলেন, পাবনা সদর উপজেলার মালিগাছা গ্রামের নওদাপাড়া গ্রামের আমজাদ হোসেন, তজির উদ্দিন, ইকরাম হোসেন, আকাই মন্ডল, আসকান আলী, জীবন হোসেন ও জাফর আলী।
মামলার সূত্রে জানা যায়, বিগত ২০১০ সালের ৩ অক্টোবর রাতে পাবনা সদর উপজেলার মালিগাছা ইউনিয়নের ৭ নং ওয়ার্ড কৃষকলীগের সভাপতি তোফাজ্জল হোসেনকে তাঁর নিজ বাড়িতে ঢুকে কুপিয়ে হত্যা করে আসামীরা।
এ ঘটনায় নিহতের পুত্র আব্দুল মালেক বাদী হয়ে সাত জনকে আসামী করে মামলা দায়ের করেন। সাক্ষ্য প্রমাণ শেষে সোমবার পাবনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক রুস্তম আলী ৭ জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ১ বছরের কারাদণ্ডের আদেশ দেন। রায় ঘোষণার সময় আসামীরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি অ্যাডভোকেট শাহজাহান আলী। আসামীপক্ষের আইনজীবী ছিলেন, অ্যাডভোকেট আব্দুল হামিদ।আসামী পক্ষের আইনজীবী জানান, তারা উচ্চ আদালতে আপীল করবেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ