Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

লামায় গাছের চারা বিতরণ

লামা (বান্দরবান) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

লামা বন বিভাগ ও উপজেলা প্রশাসনের উদ্যোগে মহান মুক্তিযুদ্ধের আত্মোৎসর্গকারী ৩০ লাখ শহীদের স্মরণে উপজেলার বিভিন্ন কলেজ, স্কুল ও মাদরাসার শিক্ষার্থীদের মধ্যে ও শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন প্রজাতীর গাছের চারা বিতরণ অনুষ্ঠানে বৃক্ষ রোপনের বিষয়ে গুরুত্বসহকারে আলোকপাত করেন লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর-এ-জান্নাত রুমি।
বক্তারা বলেন, বৃক্ষ মানুষের পরম বন্ধু, বৃক্ষ ছাড়া পরিবেশ সুন্দর করা যায় না। এই লামার মানুষের দৈনন্দিন চলার চাবি কাঠি হলো গাছ, বাঁশ। লামা বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা কামাল উদ্দিন আহমদেও সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লামা উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী।
বক্তারা বলেন, একটি গাছ কাটা মানে একটা প্রাণ হত্যা করা। তাই লামার মানুষের উচিত গাছ না কেটে বেশি বেশি গাছ রোপন করে পরিবেশ রক্ষা করা। মানুষ, পশু, পাখি ও জীব বৈচিত্রের প্রাণ রক্ষা করা। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, মেয়র আলহাজ মোহাম্মদ ইসমাইল, মোঃ জহিরুল ইসলামসহ বীর মুক্তিযোদ্ধা ও সভাপতি প্রেসক্লাব, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান, সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন স্তরের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলী-কোমলমতি শিক্ষার্থীগণ, সাংবাদিকগণ ও উপজেলার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর