Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভিযুক্ত চিকিৎসক ও ম্যাক্সের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্মারকলিপি

চট্টগ্রামে শিশু রাইফার মৃত্যু

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

 নগরীর মেহেদীবাগের বেসরকারি ম্যাক্স হাসপাতালে শিশু রাইফার মৃত্যুর ঘটনায় অভিযুক্ত তিন চিকিৎসক ও হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণসহ তিন দফা দাবীতে স্বাস্থ্যমন্ত্রীকে স্মারকলিপি দিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজে। গতকাল (সোমবার) জেলা প্রশাসনের মাধ্যমে এই স্মারকলিপি দেয়া হয়। জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) মোঃ হাবিবুর রহমান।
এ সময় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, চট্টগ্রামের সিভিল সার্জনের নেতৃত্বে গঠিত তদন্ত কমিটি রাইফার মৃত্যুর জন্য চিকিৎসকের অদক্ষতা, দায়িত্ব অবহেলাকে দায়ি করে তিন চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন। একইভাবে ম্যাক্সের বিরুদ্ধেও চিকিৎসার অবহেলার প্রমাণ পান। স্বাস্থ্য অধিদফতরের গঠিত তদন্ত কমিটিও হাসপাতালের বিরুদ্ধে ১১টি অনিয়ম চিহ্নিত করে। তদন্ত কমিটির প্রতিবেদন ইতোমধ্যে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জমা হলেও তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী দায়ি ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়ায় ক্ষোভ প্রকাশ করেন।
সাংবাদিক নেতৃবৃন্দ, চট্টগ্রামের সাংবাদিকদের পক্ষ থেকে উত্থাপিত তিন দফা দাবি অবিলম্বে বাস্তবায়নের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় এবং মন্ত্রণালয়ের অধীন সংশ্লিষ্ট সংস্থার প্রতি আহŸান জানান। অন্যথায় দাবি আদায়ে চট্টগ্রামের সকল সাংবাদিক এবং সাধারণ নাগরিকদের সাথে নিয়ে অভিযুক্ত চিকিৎসক ও ম্যাক্স হাসপাতাল বন্ধ করে দেয়ার দাবিতে কঠোর আন্দোলনের কর্মসূচি দেয়া হবে বলে নেতৃবৃন্দ ঘোষণা দেন।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট তৌহিদুল ইসলাম, সিইউজে সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, বিএফইউজের নব নির্বাচিত সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সিইউজের সহ-সভাপতি মোহাম্মদ আলী, চট্টগ্রাম প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, সিইউজের যুগ্ম সম্পাদক সবুর শুভ, সাংগঠনিক সম্পাদক এস এম ইফতেখারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক কুতুব উদ্দিন, নির্বাহী কমিটির সদস্য উত্তম সেনগুপ্ত, সিনিয়র সাংবাদিক খোরশেদ আলম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্মারকলিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ