Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

আবারো বাড়ল আইপিও কোটার মেয়াদ

ক্ষতিগ্রস্থ বিনিয়োগকারীরা ২০ শতাংশ বরাদ্দ পাবেন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

২০১০ সালে পুঁজিবাজারে ক্ষতিগ্রস্থ বিনিয়োগকারীদের জন্য প্রাথমিক গণপ্রস্থাবে (আইপিও) ২০ শতাংশ কোটা সংরক্ষণের সময়সীমা আরও এক বছর বাড়িয়েছে সরকার। আগামী ৩০ জুন, ২০১৯ তারিখ পর্যন্ত ক্ষতিগ্রস্থ বিনিয়োগকারীরা আইপিওতে ২০ শতাংশ বরাদ্দ পাবেন। চলতি সপ্তাহের প্রথম কার্যদিবসে (রোববার) অর্থমন্ত্রণালয় থেকে আইপিও কোটার মেয়াদ বাড়িয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) চিঠি পাঠানো হয়েছে। বিএসইসি সূত্রে জানা গেছে। জানা যায়, গেল জুন মাসে বিএসইসির পক্ষ থেকে আইপিও কোটার মেয়াদ এক বছর বাড়ানোর জন্য আবেদন করা হয়। সেই আবেদনের প্রেক্ষিতে অর্থমন্ত্রনালয় আইপিওতে ক্ষতিগ্রস্থ বিনিয়োগকারীদের জন্য পূর্ব নির্ধারিত কোটার মেয়াদ বাড়িয়ে দেয়।

চলতি বছরের ৩০ জুন আইপিও কোটার মেয়াদ শেষ হয়। কিন্তু ক্ষতিগ্রস্থরা এখনও ক্ষতি কাটিয়ে উঠতে না পারায় এর মেয়াদ আগামী ২০১৯ সালের ৩০ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ