Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুষ্টিয়া ও ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

কুষ্টিয়া এবং ময়মনসিংহে গত রোববার দিবাগত রাতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই জন নিহত হয়েছেন। পুলিশের দাবি নিহতরা মাদক ব্যবসায়ী। এ সময় উদ্ধার করা হয়েছে ১টি দেশি ওয়ান শুটারগান, ৩ রাউন্ড গুলি ও ৬ পিস ইয়াবা । আহত হয়েছেন ৫ পুলিশ সদস্য। আমাদের সংবাদদাতা পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
ময়মনসিংহ ব্যুরো জানায়, ময়মনসিংহ সদর উপজেলার রঘুরমপুর এলাকায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক যুবক নিহত হয়েছেন। তার নাম আহসান উল্লাহ খান নোমান (৩০)। গত রোববার দিবাগত রাত সোয়া ২টায় এ ঘটনা ঘটে। কোতুয়ালী মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, বন্দুকযুদ্ধে নিহত নোমান জেলার শীর্ষ মাদক ব্যবসায়ী। তার নামে ১২টি মাদক মামলা রয়েছে।
ওসি জানান, রাতে রঘুরামপুর এলাকায় নোমানসহ সহযোগী মাদক ব্যবসায়ীরা অবস্থান করছিল বলে খবর আসে থানায়। পরে পুলিশ ঘটনাস্থলে গেলে হামলা-পাল্টা হামলা ও বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। পরে গুলিবিদ্ধ অবস্থায় নোমানকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পুলিশের এই কর্মকর্তা আরো জানান, এর আগে ১২ জুলাই শহরের বাড়েরা বাইপাস এলাকায় প্রাইভেটকার ও মাদকসহ গ্রেপ্তার হয়েছিলেন নোমান। ওই সময় সে পুলিশকে আহত করে পালিয়ে যায়।
কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে শহর আলী (৩৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। পুলিশের দাবি, তিনি একজন মাদক ব্যবসায়ী। গত রোববার দিবাগত রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে। নিহত শহর আলী কুষ্টিয়া শহরের মজমপুর এলাকার মনোয়ার বক্সের ছেলে।
কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন জানান, মাদকদ্রব্য বেচাকেনার উদ্দেশে একদল মাদক ব্যবসায়ী শহরের কুষ্টিয়া-হরিপুর সংযুক্ত রাসেল সেতুর নিচে অবস্থান করছে এমন গোপন সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। জবাবে পুলিশও পাল্টা গুলি চালালে বন্দুকযুদ্ধের এক পর্যায়ে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে পড়ে থাকতে দেখা যায়। তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে পুলিশ জানতে পারে নিহত ব্যক্তি জেলার তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী শহর আলী। তার বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় ১২টি মাদকের মামলা রয়েছে। তিনি আরও জানান, পুলিশ ঘটনাস্থল থেকে ১টি দেশি ওয়ান শুটারগান, ৩ রাউন্ড গুলি ও ৬ পিস ইয়াবা উদ্ধার করেছে। এ ঘটনায় ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্দুকযুদ্ধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ